কাউখালীতে খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে মাদ্রাসার ৯ শিশু অসুস্থ


কাউখালী প্রতিনিধি:

খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে কাউখালী উপজেলার রাঙ্গীপাড়া মহিউস্ সুন্নাহ মাদ্রাসার ৯ শিশু গুরুতর অসুস্থ হয়েছে।

বুধবার(৩০ মে) সকাল থেকে তারা ডায়েরীয়া ও বমিতে আক্রান্ত হয়ে পর্যায়ক্রমে অসুস্থ্য হতে থাকে। শিক্ষকরা মাদ্রাসার অভ্যন্তরে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ্য করার চেষ্টা করেন। কিন্তু বিকাল নাগাদ শিশুদের অবস্থার অবনতি ঘটলে তাদের কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে তারা ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছে।

মাদ্রাসার পরিচালক মাওলানা আনোয়ার জানান, মঙ্গলবার রাতে শিক্ষক ও ছাত্রদের খাশির মাংস সম্বলিত বিরিয়ানি পরিবেশন করা হয়। বুধবার সকাল থেকে শিশুদের মধ্যে কেউ কেউ অসুস্থ বোধ করলে তাদের মাদ্রাসায় প্রাথমিক চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হয়। কিন্তু বিকাল নাগাদ ৯ শিশু ডায়েরীয়া ও বমি মাত্রারিক্ত বেড়ে যায়। অবস্থার অবনতি ঘটলে ইফতারের পরই তাদের কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অসুস্থ্য শিশুরা হলো, রাঙ্গীপাড়া গ্রামের আবুল হাসান (১৪), মো. জাহাঙ্গীর (১১), মো. মাসুম (১২), মো. সাকিব (১১)। নাইল্যাছড়ি গ্রামের মো. মাসুদ (১২), ঘিলাছড়ি গ্রামের মো. শাহাদাৎ (১১), রাঙ্গুনীয়ার ইসমাইল (১৫), হাতিমারা গ্রামের সিফাত ফাহিম (৯), পোয়াপাড়া গ্রামের রবিউল ইসলাম (১০)।

মাত্রারিক্ত ডায়েরীয়া ও বমির কারণে শিশুদের অনেকের হাত পা খিঁচুনী লক্ষ্য করা গেছে। কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাক্তার সাজ্জাদ হোসেন জানান, তীব্র গরম ও খাদ্য বিষক্রিয়ার দরুন এমনটা হয়ে থাকতে পারে। শিশুরা ডায়েরীয়া ও বমির কারণে দুর্বল হয়ে পড়েছে। তাদের স্যালাইন ও ঔষধ দেয়া হয়েছে। তিনি জানান, এখন পর্যন্ত তারা আশঙ্কামুক্ত রয়েছে। তবে রাত পর্যন্ত তাদের পর্যবেক্ষণে রাখা হবে। পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দিলে তাদের রাঙ্গামাটি কিংবা চট্টগ্রাম স্থানান্তর করা হতে পারে।

নিউজটি কাউখালী বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *