parbattanews bangladesh

কাউখালীতে উপজাতীয় সন্ত্রাসীদের গুলিতে ব্যবসায়ী নিহত

কাউখালী প্রতিনিধি:

রাঙ্গামাটির কাউখালীতে উপজাতীয় সন্ত্রাসীরা অংচাজাই মারমা (৪০) নামে এক ব্যবসায়ীকে গুলি ও জবাই করে হত্যা করেছে। ২০ আগস্ট সোমবার রাত ৯টায় উপজেলার ঘাগড়া ইউনিয়নের যৌথখামার এলাকার এ ঘটনা ঘটে। কাউখালী থানার ওসি মো. কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ার‌ম্যান জগদিস চাকমা জানান, যৌথখামার এলাকার পাইমাপ্রু মারমার ছেলে অংচাজাই মারমা (৪০) সোমবার রাতে তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ীতে যায়। রাতে বাড়ীর পার্শ্বে ঝর্ণায় গোসল করতে গেলে ৬/৭ জনের সশস্ত্র গ্রুপ তাকে সেখান থেকে ধরে নিয়ে যায়। বাড়ী থেকে সামান্য দুরে নিয়ে প্রথমে গুলি করে সন্ত্রাসীরা। পরে মৃত্যু নিশ্চিত হওয়ার জন্য জবাই করে হত্যা করে।

স্থানীয় চেয়ারম্যান জানান, সে একজন নিরীহ ব্যবসায়ী এবং আঞ্চলিক কোন গ্রুপের সাথে জড়িত নয়। দীর্ঘদিন যাবৎ যৌথখামার এলাকায় মুদি দোকান দিয়ে বেশ স্বাচ্ছন্দে জীবন যাপন করছিল।

নিহত অংচাজাই মারমা আঞ্চলিক কোন রাজনীতির সাথে জড়িত না থাকলেও জাতীয় রাজনীতিতে আওয়ামীলীগের সাথে জড়িত বলে একটি সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে ঘাগড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী সিরাজ উদ্দিন কাউছার জানান, ঐ এলাকার অংচাজাই মারমা নামে আমাদের এক ওয়ার্ড নেতা রয়েছে। অংচাজাই সেই ব্যাক্তি কিনা আমরা যাচাই বাছাই করে দেখছি।

অন্য একটি সূত্র জানিয়েছে ঐ এলাকাটি চুক্তি বিরোধী ইউপিডিএফ অধ্যুষিত এলাকা হওয়ায় বিভিন্ন সময় ইউপিডিএফ’কে সাহায্য সহযোগিতা করতো নিহত অংচাজাই। তবে আঞ্চলিক রাজনীতির সাথে সম্পৃক্ততার কারণে এবং খাগড়াছড়ির ঘটনার সূত্র ধরে প্রতিপক্ষ গ্রুপ তাকে হত্যা করেছে কিনা এ বিষয়টি কোন বিশ্বস্ত সূত্র এখনো নিশ্চিত করে বলতে পারছে না।

কাউখালী থানার ওসি মোঃ কবির হোসেন জানান, রাত ৯ টায় যৌথখামার এলাকায় সন্ত্রাসীদের গুলিতে একজন নিহত হওয়ার খবর পেয়েছি। লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে পুলিশ টিম পাঠানো হয়েছে বলে তিনি জানান।