কলেজ জাতীয়করণের দাবীতে  রাজস্থলীতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত


নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটি জেলার রাজস্থলীর বাঙ্গালহালিয়া কলেজটি জাতীয় করনের আদেশ পূর্নবহাল রাখার দাবীতে সকাল সন্ধ্যা অবরোধ কর্মসূচী পালন করেছে ওই এলাকাবাসী। বৃহষ্পতিবার সকাল থেকে অবরোধকারীরা অবস্থান নেয় রাজস্থলী উপজেলার বিভিন্ন সড়কে। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় পিকেটিংও করে তারা।

অবরোধের কারণে রাঙামাটি-বান্দরবান-কাপ্তাই-রাজস্থলী-চট্টগ্রাম-রাঙ্গুনিয়ার ৬টি সড়কে দূর-পাল্লার সব ধরণে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দোকান পাঠ বন্ধ ছিল। বসেনি হাট বাজার। স্কুল কলেনজ খোলা থাকলেও শিক্ষার্থীদের তেমন উপস্থিতি ছিলনা। উপজেলা বাজার এলাকায় বিক্ষোভ করে অবরোধকারীরা। তবে যে কোন নাশকতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বাঙ্গালহালিয়া এলাকায়।

উল্লেখ্য, গত বুধবার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া কলেজ জাতীয় করণের আদেশ পুনর্বহাল দাবীতে এক মানববন্ধন থেকে ওই এলাকায় সকাল-সন্ধ্যা অবরোধ ঘোষণা করেন স্থানীয় এলাকাবাসী। অন্যদিকে, ১৯৯৮ সালে রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া কলেজ প্রতিষ্ঠা করা হলেও এখন পর্যন্ত জাতীয়করণ করা হয়নি।  তাই শিক্ষার্থী ও স্থানীয়দের এ কলেজটি জাতীয় করণে দীর্ঘ দিনের দাবিপূরণে জন্য অবরোধ কর্মসুচী পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *