কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা


লংগদু প্রতিনিধি:

‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এই শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উপলক্ষ্যে রাঙ্গামাটির লংগদু উপজেলায় কমিউনিটি পুলিশিং ফোরাম লংগদু থানা শাখার আহ্বায়ক কমিটির উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (২৮অক্টোবর), সকাল ১০টায়, লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার পূর্বে পরিষদের সন্মুখ থেকে পুলিশিং ফোরামের এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক ঘুরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এতে পুলিশের সদস্য, বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশিল সমাজের প্রতিনিধি, শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক, কমিউনিটি পুলিশিং সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায়, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার সভাতিত্ব করেন। উপজেলা পুলিশিং ফোরামের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মো. শফিক ও লংগদু থানার এসআই দুলাল হোসেন পিপিএম এর যৌথ উপস্থাপনায় অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন, লংগদু থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত।

অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, উপজেলা কমিউনিটির পুলিশিং ফোরামের আহ্বায়ক ও রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য মো. জানে আলম, গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান, মাইনীমুখ ইউপি সদস্যা আনোয়ারা বেগম মেম্বার ও মো. নজরুল ইসলাম।

আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমে অনবদ্য অবদানের জন্য স্বীকৃতি স্বরূপ মাইনীমুখ ইউপি মহিলা সদস্য ফাতেমা জিন্নাহ ও লংগদু থানার এসআই দুলাল পিপিএমকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করা হয়। শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *