কচ্ছপিয়ার বনদস্যু আনোয়ার আটক


বাইশারী প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী রামুর উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের সন্ত্রাসী বনদস্যু গর্জনিয়া-কচ্ছপিয়ার ত্রাস, চুরি ছিনতাইসহ নানা অপকর্মের হোতা মো. আনোয়ার হোসেন প্রকাশ আনোয়ারকে (৩২) অবশেষে পুলিশ আটক করছে।

পুলিশ জানায় গর্জনিয়া ফাঁড়ির ইনচার্জ এর নেতৃত্বে এক দল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ৮ মে সকাল ৯টায় কচ্ছপিয়া ইউনিয়নের দৌছড়ি দক্ষিণ কুল এলাকায় অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে আটক করে। সে ইউনিয়নের দৌছড়ি দক্ষিণ কুল গ্রামের মৃত আবদুল সামশুল আলমের ছেলে।

গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি তদন্ত) কাজি আরিফ উদ্দিন জানান, ইতিমধ্যে তারা বেশ কয়েকজন নাম করা ডাকাত ও সন্ত্রাসীকে আটক করেছেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার অভিযান চালিয়ে অবশেষে আনোয়ারকে ধরতে সক্ষম হয়। তার বিরুদ্ধে রামু ও নাইক্ষ্যংছড়ি থানায় চুরি, মরন নেশা ইয়াবাসহ ৪টি মামলা রয়েছে বলে জানান।

এছাড়াও সে সরকারি বাগানের গাছ কেটে দিন দুপুরে নিয়ে যায়, কেউ প্রতিবাদ করতে সাহস পায় না। সম্প্রতি তার বাড়ি থেকে বন বিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে বিপুল পরিমান কাঠ আটক করেন।

পুলিশ জানান, আটক বনদস্যু আনোয়ারকে জিজ্ঞাসাবাদ শেষে বুধবার সকালে আদালতে প্রেরণ করা হবে। রামু পূর্ব অঞ্চলের আলোচিত এ বনদস্যু আটকের ঘটনায় পার্শ্ববর্তী নাইক্ষ্যংছড়ি ও গর্জনিয়া-কচ্ছপিয়ার হাজার হাজার মানুষের মাঝে স্বস্তি দেখা যায়।

জানা যায়, সে সম্প্রতি রামু-নাইক্ষ্যংছড়ির এলাকার আলোচিত শাহীন বাহিনীর সহযোগী বলে জানা যায়। নাইক্ষ্যংছড়ি ও রামু সকল শ্রেণীর মানুষের দাবি ওই বনদস্যুর বিরুদ্ধে প্রশাসন যেন কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *