কক্সবাজার সরকারি কলেজে ছাত্রলীগের হাতে শিক্ষক লাঞ্চিত


বিশেষ প্রতিনিধি:

কক্সবাজার সরকারি কলেজে রাস্তা নির্মাণ নিয়ে সৃষ্ট বিরোধকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে শিক্ষক লাঞ্চিত হওয়ার অফিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানাযায়, সকালে ক্যাম্পাসে একটি মিছিল থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষকদের লাঞ্ছিত ও অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে দেয় এবং প্রশাসনিক ভবনের সরঞ্জাম ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

অভিযোগ অস্বীকার করে কলেজ ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন বলেন, ‘কলেজের রাস্তা নির্মাণের জন্য সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করে। ছাত্রলীগের নেতারা এ আন্দোলনের নেতৃত্ব দেন। এই নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। পরে তারা আন্দোলনরতদের শান্ত করে।’

প্রত্যক্ষদর্শী কয়েকজন সাধারণ ছাত্র জানান, সকাল ১১টার দিকে কলেজের প্রশাসনিক ভবনের সামনে মিছিল করে একদল শিক্ষার্থী। কলেজ ছাত্রলীগের কয়েকজন নেতা ওই মিছিলে নেতৃত্ব দেন। সে সময় অদূরে কলেজ ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনও ছিল। মিছিলটি প্রথমে প্রশাসনিক ভবনে ঢুকে ব্যাপকহারে চেয়ার ও অন্যান্য সরঞ্জামাদি ভাংচুর করে। এক পর্যায়ে তারা গিয়ে অধ্যক্ষের কার্যালয়ে তালা লাগিয়ে দেয়। এসময় শিক্ষকদের উপরও চড়াও হয় তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক অভিযোগ করেছেন, মিছিলে অংশ গ্রহণকারীরা অন্তত সাতজন শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি (অপারেশন) মাইন উদ্দীন জানান, গণ্ডগোলের খবর পেয়ে ওসি ফরিদ উদ্দীনের নেতৃত্বে একদল পুলিশ কলেজ ক্যাম্পাসে যায়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *