কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়ি উৎসব


 

কক্সবাজার প্রতিনিধি:

সৈকতের আকাশে উড়েছে রঙ-বেরঙের নানা ঘুড়ি। শনিবার(১৭ ফেব্রুয়ারি) বিকালে লাবণী পয়েন্টের বালিয়াড়িতে কক্সবাজার সমুদ্র সৈকতে ঢাকাবাসী সংগঠন আয়োজিত নিটল টাটা ঘুড়ি উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আলী হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, চায়না, জাপান, ভারত, থাইল্যান্ডসহ এশিয়ার দেশ গুলোতে ঘুড়ি উড়ানো বেশ জনপ্রিয়। আদিকাল থেকে বাংলাদেশে ঘুড়ি উড়ানোর রয়েছে ঐতিহ্য ও আভিজাত্য। এটি মূলত সংস্কৃতির অংশ। ঘুড়িতে ফুটিয়ে তোলা হয় সংস্কৃতির নানা দিক। নতুন প্রজন্মের কাছে ঘুড়ির মাধ্যমে নিজ সংস্কৃতি পরিচয় লাভে ভূমিকা পালন করে। ঢাকাবাসী পর্যটন শিল্প বিকাশ ও দেশি-বিদেশি ঘুড়ির সাথে সখ্যতা সৃষ্টিতে প্রতি বছর সৈকতে ঘুড়ি উৎসব আয়োজন করে আসছে। এ জন্য সত্যিই তারা প্রশংসার দাবিদার।

বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সভাপতি ও ঢাকাবাসী সংগঠনের সভাপতি মো. শুকুর সালেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিটল টাটা মটরস এর সিনিয়র ম্যানেজার বিশ্বজিৎ সাহা, পর্যটন কর্পোরেশনের কর্মকর্তা মার্টিন, ঢাকাবাসী এর সহ-সাধারণ সম্পাদক শাহীন পারভীন, ঘুড়ি ফেডারেশনের সহ-সভাপতি আব্দুল বারেক সোনা মিয়া ও সাংবাদিক আহসান সুমন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *