কক্সবাজার সদর হাসপাতাল পরিদর্শন করলেন এমপি কমল


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার জেলা সদর হাসপাতাল পরিদর্শন করেছেন সদর-রামু আসনের সাংসদ ও জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইমুম সরওয়ার কমল। গতকাল বিকেলে তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।

পরিদর্শনকালে তিনি হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং কতিপয় অব্যবস্থাপনা বিষয়ে নির্দেশনা প্রদান করেন। তিনি হাসপাতালের প্যাথলজি বিভাগ, পরিচ্ছন্নতা ব্যবস্থাসহ বিভিন্ন বিভাগে জনগণকে উন্নত সেবা প্রদান নিশ্চিত করার জন্যে বিভিন্ন গুরুত্বপুর্ণ বিষয়ে দৃষ্টি দেয়ার জন্যে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ প্রদান করেন।

সম্প্রতি বিদেশি অর্থায়নে নির্মিত আইসিউ ও সিসিইউ কার্যক্রম ডাক্তারসহ অন্যান্য জনবল সংকটে আপাতত স্থগিত থাকায় উদ্বেগ প্রকাশ করেন। এই সময় তিনি ভর্তি রোগীদের সাথেও কথা বলেন। সৌদি আরবের আর্থিক সহায়তায় ৮৬ জন কর্মরত জনবল ফেব্রুয়ারি মাসের পর থেকে ফান্ড বন্ধ হয়ে যাওয়ায় আর হাসপাতালে কাজ করছেনা, ফলে হাসপাতালের বিভিন্ন বিভাগে তীব্র জনবল সংকট বিরাজ করছে।

এ সমস্যা সমাধানে তিনি সরকারি বেসরকারি সংস্থার মাধ্যমে দ্রুত উদ্যোগ নেবার উপর গুরুত্ব আরোপ করেন। ব্ল্যাড ব্যাংক পরিদর্শনকালে তিনি এর সামগ্রিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। এ সময় তার সাথে হাসপাতালের তত্বাবধায়ক ডা. সোলতান আহমদ সিরাজী, আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীন আবদুর রহমান চৌধুরী, ডা. বিধান পাল, রুস্তম আলী চৌধুরী, অন্যান্য চিকিৎসকবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *