কক্সবাজার সদরে প্রতীক পেলেন ১৭ প্রার্থী


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার জেলার ৮ উপজেলার মধ্যে আলোচিত সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটযুদ্ধ শুরু হয়ে গেছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ১১টায় হিলডাউন সার্কিট হাউজের নিচ তলায় প্রতীক বরাদ্দ অনুষ্ঠান হয়।

এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৭ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন। এ সময় প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও তাদের সমর্থকেরা উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি ৫ প্রার্থীর কে কোন প্রতীক পেলেন:

আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী কায়সারুল হক জুয়েল (নৌকা), মো. নুরুল আবছার (ঘোড়া), আবদুল্লাহ আল মোর্শেদ প্রকাশ তারেক বিন মোকতার (মটর সাইকেল), মোহাম্মদ সেলিম আকবর (আনারস) এবং অধ্যাপক আতিকুর রহমান (লাঙ্গল)।

ভাইস চেয়ারম্যান পদে আমজাদ হোসেন ছোটন রাজা (টিউবওয়েল), কাজী রাসেল আহমেদ নোবেল (গ্যাসসিলিন্ডার), হাসান মুরাদ আনাচ (টিয়াপাখি), আবদুর রহমান (পালকি), মোরশেদ হোসাইন তানিম (উড়োজাহাজ), কাইয়ুম উদ্দীন (চশমা), রশিদ মিয়া (বই), কামাল উদ্দিন কামাল (তালা), বাবুল কান্তি দে (মাইক)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- হেলেনাজ তাহেরা (প্রজাপতি), আয়েশা সিরাজ (পদ্মফুল) ও হামিদা তাহের (ফুটবল)।

কক্সবাজার সদর উপজেলার আওতাধীন কক্সবাজার পৌরসভা ও ১০টি ইউনিয়নে (ইসলামপুর, ইসলামাবাদ, ঈদগাঁও, জালালাবাদ, পোকখালী, ভারুয়াখালী, চৌফলদন্ডি, খুরুশকুল, পিএমখালী, ঝিলংজা) ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৬৪৪ জন। তারমধ্যে-পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৪৪২ এবং মহিলা ভোটার-১ লাখ ২১ হাজার ২০২ জন। মোট ১০৮টি ভোটকেন্দ্রে ভোট ৬৪৮টি বুথ রয়েছে। ভোট গ্রহণ ৩১ মার্চ।

সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শিমুল শর্মা জানান, কক্সবাজার সদর উপজেলায় ১০৮টি ভোটকেন্দ্রেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণ কর্মকর্তা ও ভোটারদের ইভিএম পদ্ধতি বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *