কক্সবাজার শহরের শীর্ষ মোটরসাইকেল ছিনতাইকারী গ্রেফতার


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার শহরের শীর্ষ মোটরসাইকেল ছিনতাইকারী নবাব শরীফকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার সহযোগী বাদশাকেও গ্রেফতার করা হয়। সোমবার(২৪) বিকেলে শহরের পাহাড়তলী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

আটককৃতরা হলেন, শহরের বিজিবি ক্যাম্প সাবমেরিন ক্যাবল এলাকার আলী জোহরের পুত্র নবাব শরীর ওরফে বার্মাইয়া শরীফ (২৪) ও একই এলাকার মৃত আব্দুল মোনাফের ছেলে মো. বাদশা (২৭)।

সূত্রে জানা গেছে, কক্সবাজার শহর ও আশপাশের এলাকার মোটরসাইকেল ছিনতাই সিন্ডিকেটের নেতৃত্ব দেয় নবাব শরীর ওরফে বার্মাইয়া শরীফ। ইতোমধ্যে শহরের বিভিন্ন এলাকা থেকে তার নেতৃত্বে অন্তত শতাধিক মোটরসাইকেল ছিনতাই হয়। এরমধ্যে সাবমেরিন ক্যাবল এলাকার গোলাম আরিফ লিটন নামে এক ব্যক্তির পর পর তিনটি (পালসার, এপাসি, হাঙ্ক) মোটরসাইকেল চুরি করে নবাব শরীফ।

এসব ঘটনায় বিভিন্ন সময়ে অভিযোগ করা হয়। সর্বশেষ একটি ঘটনায় স্থানীয়ভাবে শালিসও হয়। ওই শালিসে মোটরসাইকেলের সমপরিমাণ টাকা জরিমানা দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু শেষ পর্যন্ত সেই জরিমানার টাকা পরিশোধ করা হয়নি।

এদিকে দীর্ঘদিন ধরে শহরে বেপরোয়াভাবে মোটরসাইকেল ছিনতাই করে বেড়ালেও প্রভাবশালী চক্রের ছত্রছায়ায় ধরাছোয়ার বাইরে থেকে যায় নবাব শরীফ। শেষ পর্যন্ত মোটরসাইকেল চোরের চাঞ্চল্যকর একটি ঘটনায় পুলিশের জালে ফেঁসে যায় নবাব শরীফ ও তার সহযোগী বাদশা।

পুলিশ সূত্র জানায়, সোমবার দুপুরের দিকে কক্সবাজার সদর থানা সংলগ্ন এলাকা থেকে একটি মোটরসাইকেল ছিনতাই করে নবাব শরীফ ও বাদশা। এরপর সিসিটিভি ক্যামরার ফুটেজের ভিত্তিতে সনাক্ত করে অভিযান চালায় পুলিশ। পরে বিকাল ৫টার দিকে পাহাড়তলী এলাকা থেকে নবাব শরীফ ও বাদশাকে গ্রেফতার করা হয়।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়–য়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে নবাব শরীফ ও তার সহযোগী বাদশাকে গ্রেফতার করা হয়। নবাব শরীফ একজন পেশাদার মোটরসাইকেল চোর। তার বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *