কক্সবাজার ইয়াবাকারবারীর অবৈধ স্থাপনা, ৩ জনের ৬ মাসের জেল


 

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার শহরের বাসটার্মিনাল সংগলগ্ন পশ্চিম লাড়পাড়া ও তার আশপাশের এলাকায় দীর্ঘ দিন ধরে সরকারি খাস জমিতে বহুতল ভবনসহ নানা স্থাপনা নির্মাণ করে আসছে ওই এলাকার চিহ্নিত একটি ভূমিগ্রাসী ও ইয়াবাকারবারী চক্র।

দীর্ঘ দিন ধরে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী কবির প্রকাশ ইয়াবা টুকায় কবির, কোরবান আলী ও আব্দুল আজিজ সিন্ডিকেট হয়ে অবৈধ টাকায় সরকারি খাস জমির উপরে ৫ তলা ভবনসহ কয়েকটি অবৈধ স্থাপনা নির্মাণ করেছে। এছাড়া আরও কয়েকটি ভবনের কাজ চলমান রেখেছে তারা।

খবর পেয়ে (২৭ জুলাই) বুধবার সহকারী কমিশনার ভূমি নাজিম উদ্দিন সেখানে অভিযান চালায়। অভিযানে মুলহুতা কবির ও কোরবান পলিয়ে গেলে ওসময় ঘটনাস্থল থেকে তাদের সহযোগী ৩জনকে আটক করে।

আটকৃতরা হলেন, আব্দুস সুবহানের স্ত্রী মোহছেনা বেগম, (যারবাড়ি ৫তলা) ইমাম হোসেন, খাইরুল আলম, ইমাম হোসেনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬মাসের জেল দেন। আশপাশের যারা পাহাড় কেটে অবৈধস্থাপনা নির্মাণ করেছে তাদের সতর্ক করে দেন।

এব্যাপারে সহকারী কমিশনার ভূমি নাজিম উদ্দিন নাজান, এই চক্রটি দীর্ঘ দিন ধরে ওই এলাকায় সরকারি পাহাড় কেটে নিজেরাও নানা অবৈধ স্থাপনা র্নিমাণ করে আসছে। তাছাড়া সরকারি খাসজমি দখল করে বিভিন্ন জনকে প্লট বিক্রি করছে।

এছাড়া তাদের অনেকেই সেখানে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী বলে অভিযোগও রয়েছে। বিষয়টি খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মূলহোতা কবির ও কোরবান আলীকে আটক করতে না পারলেও তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, সরকারি জায়গায় এ চক্রটি অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ রয়েছে। এজন্য সেখানে অভিযান চালানো হয়েছে। এছাড়া এভাবে যারা অবৈধ স্থাপনা নির্মাণ করবে অভিযোগ পেলে সেখানে অভিযান অব্যাহত থাকবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *