কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আহত ৩০ : উদ্ধার তৎপরতায় সেনাবাহিনী


%e0%a6%95%e0%a6%95%e0%a6%95%e0%a6%95%e0%a6%95%e0%a6%95%e0%a6%95

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামুর পানের ছড়া এলাকায় ইউনিক পরিবহনের যাত্রীবাহী বাস উল্টে নিহত হয়েছে ২ জন, আহত হয়েছে ৩০ জনেরও বেশি। রবিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে আর আহতদের রামু ও কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনার পর বাসটি সম্পূর্ণ উল্টে যায়। উক্ত দুর্ঘটনায় রাজিয়া সুলতানা (২৫), ফারুক হোসেন (২০), কাসেম (৪৫) এবং নুরনাহার (৪৫) নামে ০৪ জন মারা যায় এবং ২২ জনকে মারাত্মক আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়। উল্লেখ্য যে, দুর্ঘটনাস্থলে রাজিয়া সুলতানা ও ফারুক হোসেন এবং অপর দুইজনকে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

দুর্ঘটনার সংবাদ প্রাপ্তির সাথে সাথে ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি এর দিক নির্দেশনায় দ্রুততম সময়ে উদ্ধারকার্যে সহায়তার জন্য সেনা এ্যাম্বুলেন্স, সেনা উদ্ধারযান এবং সেনাসদস্যদের ঘটনাস্থলে প্রেরণ করা হয়।

এসময় কর্নেল স্টাফ, ১০ পদাতিক ডিভিশন কর্নেল মেসবাহ উদ্দিন আহমেদ, এসপিপি, পিএসসি সরজমিনে উপস্থিত থেকে উদ্ধার কার্যক্রম তদারকি করেন। দ্রুততম সময়ে ঘটনাস্থলে সেনা এ্যাম্বুলেন্স, সেনা উদ্ধারযান, সেনাসদস্যদের পৌছানো এবং উদ্ধারকার্যে সার্বিক সহায়তার জন্য হতাহতের সংখ্যা অনেক কম হয়।

রামু থানার ওসি প্রভাস চন্দ্র ধর জানান, ইউনিক নামে যাত্রীবাহী পরিবহণটি চট্টগ্রাম থেকে কক্সবাজার যাচ্ছিল। এর মধ্যে আরেকটি গাড়ি অতিক্রম করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। সড়ক দুর্ঘটনায় বাসটি পুরোপুরি উল্টে যাওয়ায় উদ্ধারে বিলম্ব হয়েছে বলে স্বীকার করেন তিনি।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *