কক্সবাজারে ভেজাল আচারের কারখানায় অভিযান


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার শহরের কলাতলী এলাকায় একটি ভেজাল আচার তৈরির কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন। একটি ঝুঁপড়ি ঘরে দীর্ঘদিন ধরে বার্মিজ আচারের নাম দিয়ে ভেজাল আচার তৈরি করে যাচ্ছে। আর আচার গুলো সরবরাহ দিচ্ছে শহরের বিভিন্ন দোকানে।

এমন অভিযোগের ভিত্তিতে শনিবার(৩০ডিসেম্বর) সন্ধ্যায় সেখানে অভিযান চালান কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন। নাজিম উদ্দিন বলেন, আমি জীবনেও দেখিনি এমন আচার তৈরির কারখানা। খুবই নোংরা পরিবেশে পঁচা জায়গায় আচার তৈরি করা হচ্ছে। মাটির ঘরে রাখা হয়েছে আচার তৈরির বিভিন্ন উপকরণও।

এসব থেকে দুর্গন্ধ বের হচ্ছে। এই ভেজাল কারখানায় প্রায় ৫০ বস্তার অধিক আচার তৈরির উপকরণ রয়েছে। নুরুল আলম নামে একব্যক্তি এই ভেজাল আচার কারখানার মালিক বলে জানা গেছে। অভিযানের সময় সবাই পালিয়ে যায়। কাউকে আটক করা যায়নি। তবে জব্দকৃত আচার তৈরির উপকরণ গুলো সবার উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়েছে।

ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন বলেন, পঁচা বরই দিয়েই এসব আচার গুলো তৈরি করা হচ্ছে। আর আচার তৈরির প্যাকেট গুলো হচ্ছে মিয়ানমারের। এখানে পঁচা জিনিস দিয়ে আচার তৈরি করে মিয়ানমারের প্যাকেটে ঢুকিয়ে বিক্রি করা হচ্ছে। তারা পর্যটকদের বলে এগুলো বার্মিজ আচার। পর্যটকরাও বার্মিজ আচার মনে করে কিনে নিচ্ছে। ভেজাল কারখানায় অনেক গুলো স্টিকার ও প্যাটেক পাওয়া গেছে মিয়ানমারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *