কক্সবাজারে পৃথক ঘটনায় নিহত-২


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে পৃথক ঘটনায় ২ জন নিহত হয়েছে। বুধবার(৫ সেপ্টেম্বর) দুর্বৃত্তের ছুরিকাঘাতে আবু তাহের (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। তিনি শহরের সমিতিপাড়ার মৃত মকছুদ মিয়ার পুত্র।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে কক্সবাজার পৌরসভার ৩নং ওয়ার্ডের চাউলবাজারে এই ঘটনা ঘটে। তবে কে বা কারা কী কারণে এ ঘটনা ঘটিয়েছে তা জানা সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আবু তাহের বড়বাজারে মাছের ব্যবসা করেন। তিনি মাছ বিক্রিকালে একদল দুর্বৃত্ত আকস্মিক এসে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে দ্রুত পালিয়ে যায়। ছুরিকাঘাতে আবু তাহের ঘটনাস্থলে মারা যায়।

কক্সবাজার সদর থানার ওসি ফরিদ উদ্দিন ঘটনার কারণ ও ঘটনার সঙ্গে জড়িতদের পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান। অপরদিকে কক্সবাজার আদালত প্রাঙ্গণে মক্কেলের কিলঘুষিতে কামাল হোসেন প্রকাশ কামাল মেম্বার (৫৫) নামে আইনজীবীর সহকারী মারা গেছে। বুধবার (৫সেপ্টেম্বর) বেলা আড়াইটার দিকে বার ক্যাফেটেরিয়ার সামনে এঘটনা ঘটে। ঘটনায় জড়িত কেউ আটক হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কামাল হোসেনের সাথে শহরের লিংকরোডস্থ মুহুরীপাড়ার জনৈক খলিল মাস্টারের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কামাল হোসেনকে কিলঘুষি দেয় খলিল মাস্টার। তাতে সে মাটিতে লুটিয়ে পড়ে। তাৎক্ষনিক তাকে জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

নিহত কামাল হোসেন সদর উপজেলার পিএমখালী ডিকপাড়ার মৃত আলহাজ্ব মোহাম্মদ নাছিমের ছেলে ও পিএমখালী ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার। তিনি ২০১২ সালের ৮ ফেব্রুয়ারি আইনজীবী সহকারী সমিতিতে যোগদান করেন বলে সমিতি সূত্রে জানা যায়। তবে, ঘাতক খলিল মাস্টারের সাথে মুন্সি কামালের কিসের শত্রুতা তা স্পষ্ট জানা যায়নি।

জেলা আইনজীবী সহকারী সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, পূর্ব শত্রুতার জের ধরে আগেভাগে স্বশস্ত্র সন্ত্রাসী জড়ো করে খলিল মাস্টার। পরিকল্পনা অনুযায়ী বার কেন্টিনের সামনে কামালকে কিলঘুষি মারে। এতে সে বুক চেপে ধরে মাটিতে পড়ে যায়। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে হাসপাতাল নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন সমিতির সভাপতি ফোরকান আহম্মেদ খোকন, সাবেক সভাপতি মোহাম্মদ হাসানসহ সমিতির নেতৃবৃন্দ। তবে অধিকাংশ প্রত্যক্ষদর্শীরা জানান, আইনজীবীর সহকারী কামাল ও প্রতিপক্ষরা রেল লাইনের জমি অধিগ্রহণের টাকা নিয়ে বাড়াবাড়িতে স্ট্রোক করে মারা গেছেন কামাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *