কক্সবাজারে পিকেটারদের ধাওয়া জীপ উল্টে নিহত ১, আহত ৫


hartal1

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:

জামায়াতের ডাকা হরতাল চলাকালে কক্সবাজারে পিকেটারের ধাওয়ায় জীপ উল্টে এক ব্যক্তি নিহত হয়েছে। আহত হয়েছেন আরো ৫ জন। মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের কক্সবাজারের খরুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতালের প্রথম দিন মঙ্গলবার সন্ধ্যায় পর্যন্ত পরিস্থিতি শান্ত থাকলেও সন্ধ্যার পর মাঠে নেমেছে জামায়াত-শিবির। তারা বিভিন্ন স্থানে চোরাগুপ্ত হামলা ও যানবাহন ভাংচুর করেছে। এতে ১০ টি যানবাহন ভাংচুর হয়েছে। এর মধ্যে কক্সবাজারের খরুলিয়া এলাকায় ৫ টি যানবাহন ভাংচুর হয়েছে। এর সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর থানার ওসি জসীম উদ্দিন জানিয়েছেন, রাত হঠাৎ করে জামায়াত শিবিরের একদল কর্মী সড়কে অবস্থান নিয়ে যানবাহনে হামলা শুরু করে। এতে ধাওয়া খেয়ে একটি জীপ উল্টে ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়। আহত হয়েছে আরো ৫ জন। পুলিশ নিয়ে তিনি ঘটনাস্থলে রয়েছেন। তবে তিনি নিহতের পরিচয় জানাতে পারেননি।

অপরদিকে একই সময় উখিয়া উপজেলার কোটবাজার এলাকা জামায়াত-শিবিরের কর্মীরা ৫ টি যানবাহন ভাংচুর করে। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত কক্সবাজারে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রাজনৈতিক দল হিসেবে নিবন্ধ বাতিল করে হাইকোর্টের দেয়া রায়ের প্রতিবাদে জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতাল আরম্ভ হয় মঙ্গলবার সকাল থেকে। মঙ্গলবার সকাল থেকে কক্সবাজার শহর থেকে কোন প্রকার দূরপাল্লার বাস, মিনিবাস সহ অন্যান্য যানবাহন চলাচল করেনি। শহরের অভ্যন্তরে রিক্সা, ইজি বাইক (টমটম), ট্যাক্সি চলাচল করেছে। হরতালের পক্ষে-বিপক্ষে কোন মিছিল সমাবেশের খবর পাওয়া যায়নি। সরকারি প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল। বিভিন্ন স্পটে ছিল অতিরিক্ত পুলিশ। তবে সন্ধ্যার পর মাঠে নামে জামায়াত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *