কক্সবাজারে এক নব্য জেএমবির সদস্য গ্রেফতার


কক্সবাজার প্রতিনিধি:

র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কতিপয় নব্য জেএমবি’র সদস্য উখিয়া উপজেলার কোর্ট বাজার এলাকায় আত্মগোপনের মাধ্যমে জঙ্গি কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ওই তথ্যের ভিত্তিতে রবিবার (৩১ ডিসেম্বর) ভোররাতে র‌্যাব-৭ চট্টগ্রাম এর একটি অভিযানিক দল মেজর মো. রুহুল আমিন এর নেতৃত্বে বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে নব্য জেএমবির সদস্য মো. শরফুল আউয়াল (৩০)কে গ্রেফতার করা হয়।

সে রাঙ্গুনিয়া থানার লালানগর গ্রামের (মুন্সির বাড়ী) মো. জামশেদ চৌধুরীর ছেলে। এসময় ১টি ল্যাপটপ, ৬টি মোবাইল সেট, ৩টি সীম কার্ড, ২টি পেন ড্রাইভ এবং ১টি ট্রাভেলস ব্যাগসহ গ্রেফতার করা হয়।

প্রাথমিকভাবে গ্রেফতারকৃত আসামি তার মোবাইল ফোন ব্যবহার করে জঙ্গি উস্কানীমূলক কার্যক্রম করার কথা স্বীকার করে। পরবর্তীতে তার ব্যবহৃত মোবাইল পরীক্ষা করে জঙ্গিবাদ বিষয়ক বিভিন্ন পোস্ট উদ্ধার করা হয়। এছাড়াও সে মোবাইল ফোনের মেসেঞ্জার ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করার যথাযথ প্রমাণ পাওয়া যায়।

উল্লেখ্য, জঙ্গিবাদী কর্মকাণ্ডে সক্রিয় অংশগ্রহণের জন্য তার বিরুদ্ধে ইতোপূর্বে চট্টগ্রামের বিভিন্ন থানায় সন্ত্রাস বিরোধী আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে ৪টি মামলা রয়েছে। গত জানুয়ারি ২০১৭ সালে জামিনে মুক্ত হয়ে সে তথাকথিত জিহাদের মাধ্যমে খিলাফত প্রতিষ্ঠার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সাথে যোগাযোগ ও এ দেশীয় সমমনা জঙ্গিদের একত্র করে নাশকতামূলক কর্মকাণ্ড সংগঠিত করার কাজে লিপ্ত ছিল। গ্রেফতারকৃত জঙ্গি ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্ত পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধিন রয়েছে বলে র‌্যাব সূত্র জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *