কক্সবাজারে অবশেষে মাংসের দাম নির্ধারণ, ধর্মঘট প্রত্যাহার



কক্সবাজার প্রতিনিধি:

অবশেষে শহরের বাজারগুলোতে নির্ধারণ করা হয়েছে গরুর মাংসের দাম। এই সিদ্ধান্তে স্বস্তি প্রকাশ করেছেন ব্যবসায়ীরা। মাংসের দর নির্ধারণে ব্যবসায়ীদের দুইদিনব্যাপী ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

রোববার (০৩ জুন) সকালে জেলা প্রশাসনের সাথে ব্যবসায়ীদের বৈঠকে ওই দর নির্ধারণ করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আশরাফুল আবছারের নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে হাড়সহ কেজি প্রতি গরু ও মহিষের দাম ৫০০ টাকা নির্ধারণ করা হয়। কেজি প্রতি মাংসে অবশ্যই ২৫০ গ্রাম হাড় থাকবে। এছাড়া ছাগী-ভেড়া কেজি প্রতি ৬০০ টাকা ও খাসী কেজি প্রতি ৭০০ টাকা দর নির্ধারণ করা হয়।

কক্সবাজার পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলম বলেন, গরুর মাংসের দাম নিয়ে কয়েকদিন ধরে অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছিল। কেজি প্রতি গরুর মাংসের দাম ৪৫০ টাকা নির্ধারণ করতে চাইলে তা মানতে রাজি হননা ব্যবসায়ীরা। এ নিয়ে তারা দুইদিন ধর্মঘট পালন করে। যার জন্য সাধারণ মানুষ পড়ে বিপাকে। এ জন্য জেলা প্রশাসন, কক্সবাজার পৌরসভা ও ব্যবসায়ীদের মধ্যে সমন্বয় বৈঠক করে বিরাজমান সমস্যা সমাধান করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আশরাফুল আবছার বলেন, প্রশাসন চায় না সাধারণ মানুষের কষ্ট হোক। তাই সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের সুবিধা বিবেচনা করে ওই দর নির্ধারণ করা হয়। এতে উভয় পক্ষের লাভ হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয়, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের কমান্ডার মো. শাহজাহান, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার পৌরসভার সচিব রাসেল চৌধুরী, প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলম, জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ এর সহকারি পরিচালক মাসুদুল্লাহ, জেলা মার্কেটিং অফিসার শাহজাহান আলী, মাংস ব্যবসায়ী নুরুল আলম, রাজাসহ অন্যান্য ব্যবসায়ীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *