parbattanews bangladesh

কক্সবাজারেও রাস্তায় শিক্ষার্থীরা

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

কক্সবাজারেও হঠাৎ রাস্ততায় নেমে আসে শিক্ষার্থীরা। শনিবার(৪ আগস্ট) সকাল ১০টার পর থেকে বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী হঠাৎ রাস্তায় নেমে এসে যানবাহনের লাইসেন্স তল্লাশী করে। এসময় লাইসেন্স না থাকায় অনেক গাড়িও আটকে রাখে তারা।

তবে প্রায় দেড় ঘণ্টা পর কলেজ-বিদ্যালয়ের শিক্ষকদের সহায়তায় পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তা এসে দাবি মানার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে দেন।

কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার সিটি কলেজ, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়, কক্সবাজার সরকারি বালিকা বিদ্যালয়, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি, কক্সবাজার মডেল হাইস্কুল, সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়ের অন্তত সহ-স্রাধিক শিক্ষার্থী শহরের প্রধান সড়কের ঝাউতলা ও সার্কিট হাউজ সড়কের শহীদ মিনার পয়েন্টে অবস্থান নেয়। এসময় শিক্ষার্থীরা গণপরিহন ও সরকারি-বেসরকারিসহ সব ধরণের গাড়ির ও চালকের লাইসেন্স তল্লাশী করে। লাইসেন্স না থাকায় অর্ধশত গাড়িও আটকে দেয়। তল্লাশীর পাশাপাশি অনেক শিক্ষার্থীর হাতে নানা ধরণের শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ডও দেখা যায়।

এভাবে দেড়ঘণ্টা অতিবাহিত হয়। কলেজ-বিদ্যালয়ের শিক্ষকদের সাথে নিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলতে আসেন জেলা প্রশাসক মো. কামাল হোসেনসহ কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তা। তাদের সাথে ছিলো বিপুল সংখ্যক পুলিশ সদস্যও। এসময় নানাভাবে শিক্ষার্থীদের বোঝানো হয়। তাদের দাবি মানার আশ্বাস দিলে দু’ঘন্টার পর রাস্তা থেকে সরে  যায় শিক্ষার্থীরা।