parbattanews bangladesh

একযুগ পর জাহিদ-পূর্ণিমা

পার্বত্যনিউজ ডেস্ক:

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দুই শিল্পী জাহিদ হাসান ও পূর্ণিমা জানালেন এক যুগেরও বেশি সময় আগে তারা দু’জন একসঙ্গে অভিনয় করেছিলেন। এটিএন বাংলায় প্রচারিত জাহিদ হাসানেরই নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘লাল নীল বেগুনী’ নাটকে তারা দু’জন একসঙ্গে অভিনয় করেছিলেন।

দীর্ঘ সময় পর তারা দু’জন এই সময়ের মেধাবী নাট্যনির্মাতা ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় জাহিদ হাসান ও পূর্ণিমা ঈদ বিশেষ নাটক ‘প্রিয় রং হলুদ’-এ অভিনয় করেছেন।

গত ২২ থেকে ২৪ আগস্ট রাজধানীর মগবাজার ও উত্তরায় ভিন্ন শুটিং হাউজে নাটকটির শুটিং হয়। অভিনেতা জাহিদ হাসান জানান, নাটকটি রোমান্টিক ঘরানার গল্পের। আবারো দীর্ঘ সময় পর পূর্ণিমার সঙ্গে অভিনয় এবং ইমরাউল রাফাতের নির্দেশনা প্রসঙ্গে জাহিদ হাসান বলেন,‘ পূর্ণিমা কিন্তু আমার পরিবারেরই একজন। সে আমার ছোট বোনেরই মতো। আমি, আমরা যার যার কাজ নিয়ে এতো ব্যস্ত থাকি যে আমাদের দেখা হয় খুব কম।

কিন্তু সম্পর্কটা আত্মার। একযুগ পর তারসঙ্গে কাজ করছি এমনটা কিন্তু রাফাতের নাটকে কাজ করতে এসে মনে হয়নি। পূর্ণিমা বাংলাদেশের একজন সুপারস্টার। কিন্তু তার আচার আচরণে কখনোই সেটা প্রকাশ পায়না। খুব লক্ষী একটি মেয়ে। ইমরাউল রাফাতের নির্দেশনায় এটা আমার প্রথম কাজ। শিল্পীকে শ্রদ্ধা দিয়ে, ভালোবাসা দিয়ে রাফাত কাজ আদায় করে নিতে জানেন। এটা আমার খুব ভালোলেগেছে।’

পূর্ণিমা বলেন,‘ জাহিদ ভাই-মৌ আপু আমার খুব প্রিয় দু’জন মানুষ। আমিও তাদেরকে আমার পরিবারেরই একজন মনেকরি। বেশ মনে পড়ছে আজ যে তাদের মেয়ে পুষ্পিতা যখন ছোট ছিলো সেই সময় তাদের বাসায় কতো গল্প করেছি, আড্ডা দিয়েছি। সেই স্মৃতি ভোলার নয়। জাহিদ ভাই এমনই একজন মানুষ যিনি আমার সমস্যা নিজের মনে করেই সমাধান করে দিয়ে ভাইয়ের দায়িত্বই পালন করেন। গত ঈদে রাফাতের নির্দেশনায় কাজ করেছি প্রথম। এবারও করছি। রাফাত কোনরকম চাপ ছাড়া বেশ আরাম দিয়ে কাজ আদায় করে নেন। এটা সবাই পারেন না। ’

বুধবার ২৪ আগস্ট ছিলো ররাফাতের জন্মদিন। জন্মদিনে বেশ আনন্দের মধ্যদিয়ে কাজ শেষ করেন তিনি। জাহিদ হাসান ও পূর্ণিমাকে নিয়ে কাজ করা প্রসঙ্গে ইমরাউল রাফাত বলেন,‘ আমার কিছু স্বপ্নের মানুষ আছেন যাদের নিয়ে আমি কাজ করতে আগ্রহী, তেমনি দু’জন হচ্ছেন জাহিদ ভাই, পূর্ণিমা আপু। জাহিদ ভাইয়ের প্রতি আমি কৃতজ্ঞ তিনি আমাকে ভীষণ সহযোগিতা করেছেন। অনুরূপভাবে পূর্ণিমা আপুর প্রতিও।’ আসছে ঈদে এনটিভিতে প্রচার হবে নাটকটি। এদিকে জাহিদ হাসান এরইমধ্যে শেষ করেছেন ঈদ ধারাবাহিক নাটক ‘বিউটি বোট’র কাজ। আসছে ঈদে পূর্ণিমাকে দেখা যাবে রেদওয়ান রনি, সকাল আহমেদ ও এস এ হক অলিকের নাটকে।