parbattanews bangladesh

একটি শিক্ষিত মা পারে একটি শিক্ষিত সমাজ গড়তে: কুজেন্দ্রলাল ত্রিপুরা

গুইমারা প্রতিনিধি:

একটি শিক্ষিত মা পারে একটি শিক্ষিত সমাজ গড়তে। জাতিকে উন্নয়নের প্রথম পথপ্রদর্শক হচ্ছে মা। কারণ পরিবারে প্রথম শব্দটি মায়ের মুখে শোনে শিশুরা।

শুক্রবার দুপুরে হাফছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মা সমাবেশ অভিভাবকদের মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি শিশুদের শিক্ষা গ্রহণে বিশাল ভুমিকা রাখতে পারে এমন উক্তি করে খাগড়াছড়ির সাংসদ ও পার্বত্য ট্রার্সপোর্সের চেয়ারম্যান বাবু কুজেন্দ্র্রলাল ত্রিপুরা এমপি বলেন, বিএনপির সময়ে আওয়ামী লীগরা বাড়িতে ঘুমাতে পারেনি কিন্তু বর্তমানে বিএনপি কিন্তু আরামে ঘুমাচ্ছেন। ওয়াদুদ ভূইয়া এখন খাগড়াছড়িতে থাকেন। কারণ আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী নয়।

এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি জোন অধিনায়ক রুবায়েত মাহমুদ হাসিব, বক্তব্য রাখেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, , গুইমারা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলমসহ অনেকে।

এ সমাবেশে বিপুল সংখ্যক মায়ের পাশাপাশি, উপস্থিত ছিলেন পার্বত্য জেলাপরিষদ সদস্য আশুতোষ চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরাসহ স্কুলটির শিক্ষকগণ,  উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব মেম্বারসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

সমাবেশে বক্তারা বলেন, লেখাপড়ার পাশাপাশি সন্তানের সব কিছুর খোঁজখবর তার অভিভবকরা রাখতে হবে। তাহলে মাদকসহ সকল অপকর্ম থেকে আপনার সন্তান রক্ষা পাবে।

এর পর বৃক্ষ রোপন এবং স্কুলের রোভার স্কাউট সদস্যদের জন্য একটি ল্যাপটপ বিতরণ ও অতিথিদের জন্য আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।