উন্নত ও সমৃদ্ধশালী দেশ গঠনে সমবায়ীরা বড় ভূমিকা রেখেছে: জেলা প্রশাসক


রাঙ্গামাটি প্রতিনিধি:

উন্নত ও সমৃদ্ধশালী দেশ গঠনে সমবায়ীরা বড় ভূমিকা রেখেছে বলে মন্তব্য করে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, সমবায় সমিতির মাধ্যমে যে কোন ছোট কাজকে বড় করা সম্ভব। ব্যক্তিগত উদ্যোগে যে কাজকে এগিয়ে নেয়া যায় না সমবায় সমিতির মাধ্যমে সেই কাজকে এগিয়ে নেয়া যায়।

শনিবার (৪ নভেম্বর) সকালে“ উৎপাদন মুখী সমবায় করি, উন্নত বাংলাদেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা পরিষদ, জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয় এর আয়োজনে ৪৬তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে  শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এসময় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও সমবায় বিভাগের আহ্বায়ক ত্রিদীব কান্তি দাশের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ শাহজাহান মোল্লা, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, সদস্য মনোয়ারা আক্তার জাহান, বিআরডিবি কর্মকর্তা শাহেদা আলম, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক প্রবণ কুমার চাকমা, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাবিব উল্লাহ, জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন বাবুল, জেলা সমবায় উপ-পরিচালক মো. ইউসুফ হাসান চৌধুরী প্রমুখ।

জেলা প্রশাসক আরো বলেন, পার্বত্য অঞ্চলের ক্ষুদ্র ক্ষুদ্র মৎস্য চাষ, জুম চাষের পাশাপাশি সমবায় সমিতির মাধ্যমে উন্নয়নমুখী কাজ করা গেলে এই অঞ্চলে অর্থনৈতিক উন্নয়ন সম্ভব। আলোচনা সভা শেষে জেলার ৬টি সমবায় সমিতিকে বিশেষ সম্মাননা, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

আলোচনা সভার আগে রাঙ্গামাটি জেলা পরিষদ কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালি রাঙ্গামাটি জেলার সমবায় বিভাগের নিবন্ধনকৃত বিভিন্ন সমবায় সমিতির সদস্যরা ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশ গ্রহণ করেন। র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করেন অতিথিবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *