উজ্জ্বল স্মৃতি চাকমাসহ ছয় নেতাকর্মীর মুক্তির দাবীতে কাউখালীতে বিক্ষোভ


kawkhali-news-pic-4-copy

কাউখালী প্রতিনিধি:

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র(ইউপিপিএফ)  সামরিক শাখার প্রধান উজ্জ্বল স্মৃতি চাকমাসহ আটককৃত ছয় নেতা কর্মীর মুক্তির দাবী জানিয়ে কাউখালীতে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শুক্রবার সকাল ১১টায় কাউখালী সদরে বিক্ষোভ মিছিল শেষে কচুখালী খেলোয়াড় সমিতির সামনে সমাবেশ করে সংগঠনগুলি।

বিক্ষোভ মিছিলটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কচুখালীতে সমাবেশে মিলিত হয়। ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ কাউখালী উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রজ্ঞা চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন, হিল ইউমেন্স ফেডারেশন কাউখালী শাখার সভাপতি কোহেলী চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম কাউখালী শাখার সাধারণ সম্পাদক অংচিং মারমা, ইউপিডিএফ নেতা বাবলু চাকমা প্রমূখ।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে খাগড়াছড়ির পেরাছড়া থেকে আটককৃত ইউপিডিএফ সমন্বয়ক উজ্জ্বল স্মৃতি চাকমাসহ আটককৃত ছয় নেতা কর্মীর মুক্তির দাবী জানান। বক্তারা বলেন, কোন প্রকার মামলা না থাকা সত্ত্বেও রাজনৈতিক প্রতিহিংসার কারণে সরকার ইউপিডিএফ নিরীহ নেতা কর্মীদের মিথ্যা মামলায় গ্রেপ্তার করছে। যা একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য মারাত্মক হুমকী।

তারা সব নেতা কর্মীর নামে মিথ্যা মামলা করা হয়েছে এমন অভিযোগ এনে সকল মামলা প্রত্যাহার করে অবিলম্বে মুক্তির দাবী জানান। বিক্ষোভ মিছিল ও সমাবেশে পাহাড়ী ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল ইউমেন্স ফেডারেশন অংশগ্রহণ করে।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর রবিবার খাগড়াছড়িতে যৌথ বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম ও ধারালো অস্ত্রসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র(ইউপিপিএফ)  সামরিক শাখার প্রধান উজ্জল স্মৃতি চাকমাসহ আটক ৬ জন আটক হয়েছে। উজ্জল স্মৃতি চাকমা ইউপিডিএফ এর সেকেন্ড ইন কমান্ড হিসেবে খ্যাত। রবিবার দুপুরে জেলা শহরের পেরাছড়ার হেডম্যান পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক অন্যরা হচ্ছে রূপম চাকমা(২৫), রণি ত্রিপুরা(৩৬), সমাপন দেওয়ান(২৮), বাবুল মারমা(১৯) ও সন্ধিপন চাকমা(২০)।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *