উখিয়া প্রতিবন্ধীর বসতভিটা দখলে নিতে হামলা


ঘুমধুম প্রতিনিধি:

উখিয়ায় শারীরিক প্রতিবন্ধী পরিবারের বসতভিটা দখল নিতে হামলা চালিয়েছে হত্যা মামলার আসামি। এ ঘটনায় প্রতিবন্ধী জয়নাল আবেদীনের ভাই জসিম উদ্দিন (৩২) ও তার মা গুরুতর আহত হয়। হামলাকারীদের বিচারের দাবিতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছে তারা।

বুধবার(২৪জানুয়ারি) সকালে রাজাপালং ইউনিয়নের খয়রাতি এলাকায় এ ঘটনা ঘটেছে। আহত জসিম উদ্দিন স্থানীয় মৃত হাসান আলী মুন্সির পুত্র। এ ঘটনায় তিনি বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জসিম উদ্দিন বলেন, স্থানীয় মৃত মোহাম্মদ হোসেন’র পুত্র হত্যা মামলার আসামি আবুল আলম (৪৫) প্রকাশ আবুইল্ল্যা আমাদের বসতভিটা দখল করতে দীর্ঘদিন ধরে আমাদের উপর হামলা চালিয়ে আসছে। প্রতিবার স্থানীয় চেয়ারম্যান এবং উখিয়া থানায় বৈঠকও হয় এবং প্রতিবারই আমাদের পক্ষে রায় হয়। কিন্তু আবুল বিচার অমান্য করে আমাদের উপর অব্যাহত হামলা চালায়।

বুধবার কৃষি জমিতে পানি সরবরাহ করতে গেলে আমার উপর হামলা চালায় আবুল ও তার সহযোগীরা। এতে আমার প্রতিবন্ধী ভাই ও মা আহত হয়। তার অত্যচার আমরা অসহায় হয়ে পড়েছি। এভাবে চলতে থাকলে যে কোন সময় আমাকে ও আমার ভাইকে খুন করতে পারে। তাই আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। ভিটা দখল করতে বারবার এ হামলা করছে বলে দাবি তার।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়েরকে কয়েকবার ফোন করার পরও রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *