উখিয়ায় স্থানীয় রোহিঙ্গা ও পুলিশের মধ্যে সংঘর্ষে ৩ পুলিশ আহত


বিশেষ প্রতিনিধি:

উখিয়ার থাইন খালীতে রোহিঙ্গা ক্যাম্পের পাশে শবে-বরাতের রাতে ইয়াবা সেবনের প্রতিবাদ করায় স্থানীয়, রোহিঙ্গা ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার রাত একটার দিকে সংগঠিত ত্রিমুখী ওই সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ ২০জন আহত হয়েছে বলে জানাগেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় মোতায়ন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, উখিয়ার থাইংখালী তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পের পাশে মঙ্গলবার রাতে কিছু রোহিঙ্গা ইয়াবা সেবন করছিলো। শবে-বরাতের রাত হওয়ায় স্থানীয়রা রোহিঙ্গাদের ইয়াবা সেবনে বাঁধা দেয়। এক পর্যায়ে রোহিঙ্গারা সংঘবদ্ধ হয়ে স্থানীয়দের ওপর হামলা চালায়। স্থানীয়দের ওপর রোহিঙ্গাদের হামলার খবর ছড়িয়ে পড়লে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এই সময় ৩ পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানিয়েছেন, রোহিঙ্গা ও এলাকাবাসীর সাথে সংঘর্ষের খবর পেয়ে তিনি নিজেই অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে নিয়ে আসেন। সংঘর্ষ থামাতে গিয়ে ৩ পুলিশ সদস্য আহতের কথাও নিশ্চিত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *