উখিয়ায় সিরিজ ডাকাতি, ৪ লক্ষাধিক টাকার মালামাল লুট



উখিয়া প্রতিনিধি:

উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দূর্গম পাহাড়ি এলাকা উত্তর বড়বিল গ্রামে ৮টি বাড়িতে দুর্ধর্ষ গণডাকাতি এবং চার লক্ষাধিক টাকার মালামাল লুট হয়েছে। মঙ্গলবার (২৪ জুলাই) গভীর রাতে এ ঘটনা ঘটে।

সশস্ত্র ডাকাত দল বাড়িতে ঢুকে মারধর ও অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালংকার, নগদ টাকা ও মূল্যবান মালামালসহ প্রায় ৪ লক্ষাধিক টাকা লুটপাট করে নিয়ে যায়। এ সময় ডাকাতের প্রহারে নারী-পুরুষসহ ৫ জন আহত হয়েছে। গণডাকাতির ঘটনায় আইন-শৃংখলা পরিস্থিতির চরম অবনতি দেখা দিয়েছে।

শিক্ষানুরাগী আজিজুল হক চৌধুরী জানান, গত কয়েকদিন প্রবল বর্ষণ ও মৌসুমী বায়ুর সুযোগে একদল অস্ত্রধারী ডাকাত দূর্গম এলাকা উত্তর বড়বিল গ্রামে ভয়াবহ ডাকাতি সংঘঠিত করে। উক্ত ডাকাত বাহিনী একের পর এক ৮টি বাড়িতে সিরিজ ডাকাতি করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মালামাল লুটপাট করে নিয়ে যায়। এ ধরনের সিরিজ ডাকাতির ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম উৎকন্ঠা ও আতংক বিরাজ করছে।

স্থানীয় বাসিন্দা জাহাঙ্গীর আলম বলেন, ১৫-২০ জনের ডাকাত দল মালেশিয়া প্রবাসী মুফিজুর রহমান, দুদু মিয়া, মো. জাহাঙ্গীর, ছৈয়দ আলম, মোক্তার মিয়া, আবু তাহের ও বাবুল মিয়ার বাড়ির দরজা ভেঙে ঘরে ঢুকে হাত-পা বেঁধে তান্ডবলীলা চালায়। গণডাকাতিকালে অস্ত্রের মুখে জিম্মি ও মারধর করে মালামাল লুটপাট চালায়।

এ সময় বাঁধা দিতে গিয়ে ডাকাতের প্রহারে ৫ জন আহত হয়। তম্মধ্যে দুদু মিয়ার ছেলে রিদুয়ানকে (২২) মারধর করে হাত-পা বেঁধে অপহরণ করে নিয়ে যায়। বুধবার (২৫ জুলাই) সকালে তাকে পাহাড়ি এলাকা থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় মেম্বার মোক্তার আহমদ গণডাকাতির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়েরের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *