উখিয়ায় সন্ত্রাসী হামলায় মহিলাসহ আহত ৫  


উখিয়া প্রতিনিধি:

উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের উত্তর ধুরুমখালী শীল পাড়া গ্রামে সন্ত্রাসীদের হামলায় সংখ্যালঘু পরিবাবের মহিলাসহ ৫জন আহত হয়েছে। তৎমধ্যে আহত পলাশ শর্মা (২৮) ও মা চারু শর্মার (৬০) অবস্থা খুবই গুরুতর।  মঙ্গলবার (২৩ জানুয়ারি)  সকালে এ ঘটনাটি ঘটে।

জানাযায়, উপজেলার শীল পাড়া গ্রামের শান্ত শর্মার ছেলে পলাশ শর্মা জমিতে কাজ করতে গেলে প্রতিপক্ষ একদল লোক বাধা প্রদান করে। এক পর্যায়ে পরিকল্পিত ভাবে সন্ত্রাসীরা দা লাঠি ও অবৈধ অস্ত্রশস্ত্র নিয়ে পলাশ শর্মাকে হামলা চালায়। চিৎকার শুনে তাকে রক্ষা করতে আসলে সন্ত্রাসীরা একই কায়দায় মা চারু শর্মা (৬০) ডেজি শর্মা (২৫) সপ্না শর্মার (৩২) উপর হামলা চালিয়ে আহত করে। চিৎকার শুনে স্থানীয় গ্রাম বাসীরা এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় আহতদেরকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করে।

আহতের ভাই মিলন শর্মা অভিযোগ করে বলেন জাহাঙ্গীর ও ভুতুইয়ার নেতৃত্বে  চিহিৃত সন্ত্রাসীরা আমার ভাই বোন ও মা এর উপর বর্বরোচিত হামলা চালিয়ে শীলতাহানী করে এবং স্বর্নালঙ্কার ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। গ্রাম বাসীরা জানান জায়গা জমির বিরোধের জের ধরে প্রতিপক্ষ গং গত ১৭ ডিসেম্বর অনুরুপ সংখ্যালঘু পরিবাবের উপর হামলার ঘটনা ঘটায়।

এ ব্যপারে শান্ত শর্মা উখিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিল। থানায় বিচারাধীন থাকা অবস্থায় মঙ্গলবার সন্ত্রাসীরা আবারো হামলা চালায়।

ওই ঘটনায় মিলন শর্মা বাদী হয়ে একই এলাকার জাহাঙ্গীর আলম, দানু মিয়া প্রকাশ ভুতুইয়া মির জাফর, মাহমুদুলসহ ৭জনের বিরুদ্ধে উখিয়া থানায় এজাহার দায়ের করা হয়েছে। থানার ডিউটি অফিসার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *