উখিয়ায় প্রভাবশালীর রোষানলে শিকার একটি অসহায় পরিবার


 

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার জালিয়া পালং ইউনিয়নে লম্বরী পারকুল গ্রামে প্রভাব শালী মহলের রোষা নলে পড়ে জিম্মি মোহাম্মদ ইসহাক নামের এক অসহায় পরিবার বসত ভিঠা চার দিকে ঘেরা টেংরা দিয়ে চলাচলের পথ পর্যন্ত বন্ধ করে দিয়েছে। ফলে পুরো পরিবারের সদস্যরা অবরুদ্ধ হয়ে পডেছে। এমন কি শিশু শিক্ষার্থীরা স্কুলে যেতে পারছেনা । বিষয়টি স্থানীয় চেয়ারম্যান কে অবহিত ও উখিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরও কেউ সুরহা করতে এগিয়ে আসছে না এমন অভিযোগ দরিদ্র পরিবারের ।
জানা যায় উপজেলার রাজা পালং ইউনিয়নের তেলি পাড়া গ্রামের নজির আহমদের পুত্র মোহাম্মদ ইসহাক (২৭) জালিয়াপালং ইউনিয়নের লম্বরী গ্রামের আমান হোছনের কন্যা ছারা খাতুনকে বিবাহ করে। ১৯/০৫/২০১৭ইং তারিখ তিনি শ্বশুর এলাকার জহির মিয়া থেকে ১০ শতক পি.এফ জায়গা ক্রয় করে ছোট্ট একটি বসত ভিটায় পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছিল।
থানায় দায়েরকৃত অভিযোগে উল্লেখ করেছে, লম্বরী পারকুল গ্রামের মৃত মহলেছ সিকদারের পুত্র জহির মিয়া উক্ত জায়গাটি জবর দখল করার কু-মানসে দীর্ঘদিন ধরে অসহায় পরিবারটিকে উচ্ছেদের পায়তারা করে আসছিল। অসহায় মোহাম্মদ ইসহাক অভিযোগ করে বলেন, গত ১৬ মার্চ প্রভাবশালী জহির মিয়ার নেতৃত্বে একদল লাটিয়াল বাহিনী আমার বসত ভিটার চার দিকে ঘেরা টেংড়া দিয়ে ঘিরে রাখে এমনকি কাঁটা তার লাগিয়ে দিয়ে একমাত্র চলাচলের রাস্তাটি পর্যন্ত বন্ধ করে দিয়ে পুরো পরিবারের সদস্যদেরকে অবরুদ্ধ করে রাখে। আমরা এর প্রতিবাদ করতে চাইলে প্রভাবশালীরা প্রাণ নাশের হুমকি ধমকি সহ হামলার চেষ্টা চালায়।
এ ব্যাপারে মোহাম্মদ ইসহাক বাদী হয়ে জহির মিয়া, পুত্র মাহমুদুল হক, রাহামত উল্লাহ ও স্ত্রী গোলতাজ বেগমকে বিবাদী করে উখিয়া থানায় এজাহার দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

 

নিউজটি উখিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *