উখিয়ায় অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ


উখিয়া প্রতিনিধি:

জেলা ডিবি পুলিশ অভিযান চালিয়ে কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী পান বাজার স্টেশনে ইউপি সদস্য নুরুল আবছার চৌধুরী অফিসে পরিত্যক্ত অবস্থায় ৩টি দেশীয় তৈরি এলজি, ২টি কার্তুজ ও ৫টি কিরিচ উদ্ধার করেছে। এসব অস্ত্র উদ্ধারের ঘটনা পরস্পর বিরোধী অভিযোগসহ প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য পরিকল্পিত ষড়যন্ত্র বলে দাবি উঠেছে। শনিবার ডিবি পুলিশের এসআই কামাল হোসনের নেতৃত্বে একটি দল এ অভিযান পরিচালনা করেন।

এদিকে ডিবি পুলিশ ইউপি সদস্যের অফিস থেকে এসব অস্ত্র উদ্ধার করলেও নানা রহস্য  ও জনমনে বিভিন্ন সন্দেহের অবতারণা সৃষ্টি হয়েছে। ডিবি পুলিশের ইনেন্সপেক্টর (ওসি) থোয়াইং অং অস্ত্র অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, কে বা কারা স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার চৌধুরীর খোলা অফিসে এসব অস্ত্র রেখে হয়ত ফাঁসানোর জন্য এ ঘটনা সৃষ্টি করতে পারে বলেও প্রাথমিক ধারণা করা হলেও নিবিড় তদন্ত করা হচ্ছে প্রকৃত পক্ষে এসব অস্ত্রের মালিক কে।

স্থানীয় গ্রামবাসীর মতে প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য পরিকল্পিত ভাবে অবৈধ অস্ত্র অফিসে রেখে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদেরকে খবর দিয়ে মিথ্যা মামলায় হয়রানী করতে এ ধরনের জঘন্য কাজটি করতে পারে।

এ প্রসঙ্গে পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্য এবং উখিয়া উপজেলা যুবলীগের সহ-সভাপতি নুরুল আবছার চৌধুরী অভিযোগ করে বলেন, নির্বাচনে পরাজিত হয়ে দুর্নীতি মামলার পলাতক আসামী সাবেক যুবলীগ নেতা নামধারী  ফজল কাদের ভুট্টু ও তার সহযোগীরা আমার অনুপস্থিতির সুযোগে অফিসে কৌশলে অস্ত্র ঢুকিয়ে দিয়ে ষড়যন্ত্র মূলক এ ঘটনাটি সাজিয়েছে। এটি একটি আমার বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র। সচেতন নাগরিক সমাজ ঘটনার আসল রহস্য উদঘাটন পূর্বক অস্ত্র উদ্ধারের ঘটনা নিরপেক্ষ ও সুষ্ঠ তদন্ত দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *