parbattanews bangladesh

ঈদের ছুটিতে পর্যটকদের ঢল নামবে কক্সবাজারে


কক্সবাজার প্রতিনিধি:

ঈদুল আযহার ছুটিতে দেশের পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজারে ঢল নামবে পর্যটকদের। এ প্রত্যাশায় পর্যটক বরণে এখন সর্বত্র চলছে সাজ সাজ রব। ইতোমধ্যে কক্সবাজারের বেশির ভাগ হোটেল কক্ষই আগাম বুকিং হয়ে গেছে। আশা করা হচ্ছে, এবারের ঈদের ছুটিতে আশানুরূপ পর্যটক আসবে কক্সবাজারে।

গত কয়েকদিন ধরে কক্সবাজার শহরের পর্যটন এলাকা ঘুরে দেখা গেছে, হোটেল-মোটেল, বিপণী কেন্দ্র সমূহে এখন জোর প্রস্তুতি চলছে। কোথাও চুনকাম, কোথাও মেরামত, আর কোথাও বা চলছে লাইটিং এর কাজ। সর্বত্র যেন সাজ সাজ রব। নববধুর মত করে সাজানো হচ্ছে কক্সবাজারকে। উদ্দেশ্য বরবেশী পর্যটকদের বরণ।

ট্যুর অপারেটর এসোসিয়েশন অফ কক্সবাজার এর সভাপতি রেজাউল করিম রেজা জানান, পর্যটকদের দৃষ্টি আকর্ষণের উদ্দেশ্যেই কক্সবাজারে এমন কর্মযজ্ঞ চলছে। তিনি জানান, এবারের ঈদের ছুটিতে কক্সবাজারে আশানুরূপ পর্যটক আসবেন বলে আশা করছেন ব্যবসায়ীরা। এরই লক্ষে ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বিপনী কেন্দ্রসমূহকে সাজানো হচ্ছে।

কক্সবাজার হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার বলেন- আবহাওয়া ঠিক থাকলে এবারের ঈদের ছুটিতে কয়েক লাখ মানুষ বেড়াতে আসবেন কক্সবাজারে। ইতোমধ্যে প্রায়ই হোটেল কক্ষ বুকিং করেছেন।

কক্সবাজারের পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন জানান, ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এজন্য অতিরিক্ত ফোর্সও মোতায়েন থাকবে। তিনি আশা করেন, কক্সবাজারে এবারের ঈদের ছুটি নিশ্চিন্তে উপভোগ করতে পারবেন পর্যটকেরা।