ইলিয়াস আলী জীবিত, দমদমের কাছাকাছি জেলে বন্দী- দাবী করলেন তার আপন ছোট ভাই আসকির আলী


পার্বত্য নিউজ ডেস্ক:

বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী এখানো জীবিত আছেন বলে দাবী করেছেন তার আপন ছোট ভাই আসকির আলী। শুধু তাই নয়, তিনি আরো দাবী করেছেন, তার ভাই ইলিয়াস আলী কলিকাতার দমদমের কাছাকাছি কোনো এক কারাগারে বন্দী আছেন। আজকের চ্যানেল আই-লন্ডনের স্ট্রেইট ডায়ালগের অনুষ্ঠানের লাইভ প্রোগ্রামে গুম হওয়া বিএনপি নেতা ও সাবেক সাংসদ ইলিয়াস আলীর আপন ছোট ভাই অত্যন্ত দৃঢ়তার সঙ্গে এ দাবি করেছেন। 

তিনি আরও বলেছেন, তাদের কাছে বিভিন্নভাবে যেসব তথ্য এসেছে বিভিন্ন সূত্র থেকে, তাতে তাদের দৃঢ় বিশ্বাস ইলিয়াস আলী ভারতের দমদমের কাছাকাছি কোনো এক কারাগারে বন্দি অবস্থায় আছেন, যেমন করে কোলকাতায় সুখরঞ্জন বালি আছেন বলে সংবাদ মাধ্যমে খবর এসেছে। আসকির আলী অত্যন্ত দৃঢ় আস্থার সঙ্গে, আল্লাহর ওপর অগাধ বিশ্বাস নিয়ে, সমগ্র জনগণের সহায়তা চেয়ে আকুল আবেদন জানান, যেভাবে এখন পর্যন্ত সর্বস্তরের জনগণ ইলিয়াস আলীকে জীবিত অবস্থায় দেশে ও পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন-সংগ্রাম, বিক্ষোভ দেশে-বিদেশে অব্যাহত রেখেছেন, সহযোগিতা করছেন। ইনশাআল্লাহ, সকলের ঐকান্তিক সহযোগিতায় এবং আল্লাহর রহমতে তার ভাই ইলিয়াস আলীও নিশ্চিত ফেরত আসবেন।

”ইলিয়াস আলী এখনও জীবিত” তিনি নিশ্চিতভাবে লাইভ টেলিভিশনের এমন টক শোতে দাবি করেছেন, সকলের দোয়াও চেয়েছেন। তবে ইলিয়াস আলীর ভাই আসকির আলী সরাসরি লাইভ প্রোগ্রামের মাধ্যমে এ রকম দৃঢ়তার সঙ্গে দাবি এই প্রথম এবং এ নিয়ে প্রবাসী জনগণের মাঝে ব্যাপক আগ্রহ ও সাড়া পড়ে যায়।

এদিকে আগেই খবর বেরিয়েছিল, নিখোঁজ সুখরঞ্জন বালী ভারতে একটি কারাগারে বন্দী রয়েছেন বলে সংবাদ মাধ্যমে প্রচারিত হওয়ার পর থেকেই  বিএনপি নেতা-কর্মীদের ধারনা আরও দৃঢ় হয়েছে,একইভাবে ইলিয়াস আলীকে ভারতে গুম করে রাখা হয়েছে। এনিয়ে বিভিন্ন সংবাদ পত্রে খবর বের হয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে এনিয়েও ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। এছাড়া নিখোঁজ হওয়ার পর ইলিয়াস আলীর মোবাইল ফোন থেকে বিভিন্ন ব্যক্তির ফোনে কল আসার ব্যাপারটি কোনো সুরাহা করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

উল্লেখ্য, যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডাদেশ পাওয়া দেলোয়ার হোসাইন সাইদীর মামলার অন্যতম সাক্ষী সুখরঞ্জন বালী গত ৫ নভেম্বর আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনাল চত্বর থেকে নিখোঁজ হন। অভিযোগ উঠেছিল সরকারের নিরাপত্তা বাহিনী থাকে গুম করেছে।
এদিকে এম ইলিয়াস আলী নিখোজ হওয়ার পর তার মোবাইল থেকে বারবার বিভিন্ন ব্যক্তির ফোনে ফোন আসাকে কেন্দ্র করে সিলেটব্যাপী চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
অনেকেই মনে করেন ইলিয়াস আলীকে যারা গুম করেছে তারা এসব ফোন কলের মাধ্যমে জানান দিচ্ছে যে তিনি বেচেঁ আছেন। সে সঙ্গে বিশেষ বাহিনী ইলিয়াস আলীকে গুম করলে তার ফোন সচল থাকত না। তাকে অনভিজ্ঞ কেউ গুম করেছে এটি বোঝানোর কৌশল হিসেবে ইলিয়াস আলীর ফোন থেকে ইচ্ছাকৃতভাবেই এসব কল করা হতে পারে।
বিশ্বস্ত সূত্র মতে, ইলিয়াস আলী জীবিত আছেন এমন ধারনা তার পরিবারের সদস্যরা পেয়েছেন সরকারের বিশেষ একটি বাহিনীর কাছ থেকেই। এ ধারনার প্রেক্ষিতেই ইলিযাস আলীর ভাই আসকির আলী ও স্ত্রী তাহসিনা রুশদির লুনা ইলিয়াস আলীকে উদ্ধারের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ বিষয়ে তাহসিনা রুশদির লুনার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি ।
তবে তিনি মনে করেন, ইলিয়াস আলী এখনও জীবিত আছেন। আল্লাহ্র উপর ভরসা রেখে তিনি বলেন নিশ্চয়ই ইলিয়াস আলী সুস্থ শরীরে ফিরে আসবেন। এজন্য তিনি সরকারের ও জনগণের সহযোগিতা কামনা করেন। এ পর্যন্ত ইলিয়াস আলীর ফোন থেকে যে সব ফোনে কল এসেছে সে সব মোবাইল ইলিয়াস আলীর সদস্যদের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে জমা দেয়া হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামীণফোনের একজন সিস্টেম ইঞ্জিনিয়ার বলেন, সরকারের কোন প্রভাবশালী চাইলে। এসব তথ-রেকর্ড মুছে ফেলতে পারে। আবার ভালো উদ্দেশ্য থাকলে এসব তথের ভিত্তিতে ফোনের অবস্থান নির্ণয় করে ফোন ব্যবহারকারিকে আটক করা সম্ভব। তবে ফোনের এসব তথ্য মুছে ফেলা হয়েছে কিনা জানা যায় নি। এ বিষয়ে র‌্যাব ৯ এর মিডিয়া কর্মকর্তা মাওলা বলেন এটা তথ্যপ্রযুক্তির বিষয় এতে আমাদের কিছুই করার নেই।

image_pdfimage_print

3 thoughts on “ইলিয়াস আলী জীবিত, দমদমের কাছাকাছি জেলে বন্দী- দাবী করলেন তার আপন ছোট ভাই আসকির আলী

  1. পার্বত্য চট্টগ্রাম গভীর ষড়যন্ত্রের স্বীকার বিদেশীদের ব্যাপারে সরকারের সিদ্ধান্ত কে সকলে স্বাগত জানিয়েছে তাই এ বিষয়ে সরকারের অটল থাকা সকলের কাম্য

  2. Thank ‘ALLAH’ hopefully Ilias Ali come back soon. Our Government and Police department work with sincerely to find out Ilias Ali.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *