ইমান আমল ও দাওয়াত হতে দুরে থাকায় দেশে ফেতনা সৃষ্টি হচ্ছে


কাপ্তাই প্রতিনিধি : ইমান, আমল, দাওয়াত ও নবীর সুন্নাত হতে মানুষ দুরে থাকায়  দেশের মধ্যে বিভিন্ন ধরনের সমস্যা ও ফেতনা সৃষ্টি হচ্ছে।

বৃহস্পতিবার রাতে কাপ্তাই শিল্পএলাকা সুইডিশ দারুল উলূম হাফেজিয়া নূরানী মাদরাসা ও এতিমখানার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ওয়াজ মাহফিলে চট্রগ্রাম ফটিকছড়ি জামিয়া ইসলামীয়া ওবাইদিয়া মুফতি ওসিনিয়র মুহাদ্দিস হযরত মাওলানা কুতুবুদ্দিন(নানুপুরী)প্রধান অতিথি হিসাবে উপরোক্ত বয়ান করেন।

তিনি আরো বলেন, মানুষ আজ কুরআন সুন্না হতে দুূরে সরে যাওয়ার ফলে সমাজে বিভিন্ন ধরনের ফেতনা-বিবেধ সৃষ্টি হচ্ছে। ভন্ড পিরের আস্তানা ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে। এদের থেকে রক্ষা পেতে হলে ইসলামের পতাকা তলে আসতে হবে এবং ইমানকে শক্ত ও মজবুত করতে হবে।

মাহফিলে সভাপতিত্ব করেন মাওলানা ক্বারী আবদুল মান্নান। অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন হযরত মাওলানা হাফেজ ইদ্রিস, হযরত মাওলানা শহিদদুল্লাহ, হযরত মাওলানা ওয়াহিদুল ইসলাম ও হযরত মাওলানা মুফতী হাবীবুল্লাসহ বিভিন্ন ওলামায়ে কেরামগন।

এ বছর এ মাদ্রাসা হতে দু’জন শিক্ষার্থীকে পবিত্র কুরআনে হাফেজ খতম করায় তাদের মাথায় পাগড়ি পরিধান করানো হয়। মাওলানা শহীদ উল্লাহ বলেন, কুরআন পড়ুন, নামায পড়ুন সৎ কথা বলুন না হয় দুনিয়া থেকে রক্ষা পেলেও কেয়ামতের মাঠে রক্ষা পাওয়া যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *