ইতি চাকমার হত্যার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন


news pic--

রাঙামাটি প্রতিনিধি : খাগড়াছড়িতে কলেজ ছাত্রী ইতি চাকমার হত্যার প্রতিবাদে ও হত্যাকান্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবীতে রাঙামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন নামে দু’টি আঞ্চলিক সংগঠন। বুধবার সকালে রাঙামাটি সরকারি কলেজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে আশিকা চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক উদয়ন ত্রিপুরা। এছাড়া পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শরৎ জ্যোতি চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদের রাঙামাটি সরকারী কলেজ শাখার সভাপতি সুমিত্র চাকমাসহ রাঙামাটি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরাও মানববন্ধনে অংশগ্রহন করে।
সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে ছবি মারমার হত্যা, কল্পনা চাকমার অপহরণসহ নির্যাতন, গুম, খুন, অপহরণ, হত্যা ও নারী নির্যাতন-ধষর্ণের মত ঘটনা ঘটেছে। এসব ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেফতার ও শাস্তি না দেওয়ায় নারী ধর্ষণ, হত্যা, নির্যাতনের ঘটনা বেড়েছে।

বক্তারা আরো বলেন, অবিলম্বে ইতি চাকমার হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন। অন্যথায় ছাত্র সমাজ কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

উল্লেখ্য, গত সোমবার (২৭ ফেব্রুয়ারী) রাতে খাগড়াছড়ি শহরের শান্তি নগরের আরামবাগ এলাকায় খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ইতি চাকমাকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

এ সংক্রান্ত বিস্তারিত খবর জানতে ক্লিক করুন এখানে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *