ইতি চাকমা’র খুনীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বর্জন


Khagrachari Pic 01 (1) copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী ইতি চাকমার খুনীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ির বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বর্জন ও  কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালিত হয়েছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র(ইউপিডিএফ) সমর্থিত ৫ নারী সংগঠনের ডাকে বুধবার এ কর্মসূচি পালিত হয়। ইউপিডিএফ সমর্থিত ৫ নারী সংগঠনগুলো হচ্ছে, হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও নারী আত্মরক্ষা কমিটি। গত ১৫ মার্চ জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি থেকে এ পাঁচটি নারী সংগঠন এ কর্মসূচি ঘোষণা করে।

Khagrachari Pic 02 (3) copy

প্রসঙ্গত, গত ২৮ ফেব্রুয়ারি রাতে খাগড়াছড়ি শহরের আরামবাগ এলাকায় খুন হয় খাগড়াছড়ি সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্রী ইতি চাকমা। ভগ্নিপতির ভাড়া বাড়িতে তাকে ধারালো দা দিয়ে গলা কেটে হত্যা করা হয়। ইতি চাকমা জেলার দীঘিনালা উপজেলার ছনখোলাপাড়ার মৃত অন্ত্ররেন্দ্রীয় চাকমার কন্যা। এখানে ভগ্নিপতির বাড়িতে থেকে কলেজে পড়াশোনা করতো।

এ ঘটনায় ইতি চাকমার বড় বোন জোনাকি চাকমা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে থানায় মামলা দায়ের করে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, মামলার উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।  এ ঘটনায়  জড়িত সন্দেহে ভগ্নিপতির বন্ধু গণতোষ চাকমাকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *