ইউপিডিএফ নেতা সুনীল হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে ইউপিডিএফ সংগঠক সুনীল বিকাশ ত্রিপুরা ওরফে কাতাং ত্রিপুরা হত্যাকাণ্ডের প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ইউপিডিএফ’র তিন সহযোগী সংগঠন।

সোমবার বেলা সাড়ে ১১টায় খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করে চেঙ্গী স্কোয়ার দিকে যেতে চাইলে রেড স্কোয়ারের সামনে পুলিশ বাধা দেয়। বিক্ষোভ মিছিল শেষে স্বণির্ভর বাজারে গিয়ে বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমা, সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী  দ্বিতীয় চাকমা ও গণতান্ত্রিক যুবফোরামের সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা।

সমাবেশে বক্তারা, ইউপিডিএফ সংগঠক কাতাং ত্রিপুরা, মিঠুন চাকমা হত্যাকাণ্ড সবই একই ষড়যন্ত্রের অংশ দাবি করেন। দিনে দুপুরে পার্বত্য চট্টগ্রামে মানুষ হত্যা প্রশাসনের নির্লিপ্ততার বহিঃপ্রকাশ উল্লেখ করে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয় সমাবেশ থেকে।

প্রসঙ্গত, গতকাল পানছড়ির মরাটিলা এলাকায় প্রতিপক্ষের গুলিতে নিহত হয় ইউপিডিএফ মাটিরাঙা ও গুইমারা উপজেলার সংগঠক সুনীল বিকাশ ত্রিপুরা ওরফে কাতাং ত্রিপুরা। হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ প্রসিত গ্রুপ প্রতিপক্ষ জেএসএস এমএন লারমা সমর্থকদের দায়ী করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *