আলীকদম বিএনপির সংবাদ সম্মেলনে অভিযোগ ‘নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ষড়যন্ত্রমূলক’


BNP Press Confarence Pic 3

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের আলীকদমে আ.লীগ কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগ এনে উপজেলা বিএনপির আহ্বায়কসহ ১৮ দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার আলীকদম বাজারে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল হামিদ।

লিখিত বক্তব্যে বলা হয়, আলীকদম উপজেলা বিএনপির আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম এবং উপজেলা যুবদলের সদস্য আবুল হাসেমের বিরুদ্ধে আ.লীগের দায়ের করা অগ্নিসংযোগের মামলাটি ষড়যন্ত্রমূলক। গত ১৯ নভেম্বর আলীকদম থানায় দায়ের করা এ মামলায় ১৮ দলীয় জোটের আরো ৫০/৬০ জনকে অজ্ঞাত আসামী করা হয়। সাম্প্রতিক সময়ে আলীকদমের রাজনীতিতে আ.লীগ কর্মীশূন্য হয়ে পড়েছে উল্লেখ করে বলা হয়, সাংগঠনিক দুর্বলতা ও নেতৃত্বশূন্যতা আড়াল করতেই বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করার মিশন হাতে নিয়েছে আ.লীগ নেতারা।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, জাতীয় নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবীতে আলীকদমেও সাম্প্রতিক সময়ে শান্তিপূর্ণ কর্মসূচী পালিত হচ্ছে।  বিরোধী দলের আন্দোলন দমন করতেই বিএনপির আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয। আ.লীগ নেতারা নিজেদের দলীয় কার্যালয়ে অগ্নিসংযোগের নাটক সাজিয়ে বিরোধীপক্ষকে হয়রানী করছেন। এ মামলার ফলে আলীকদমের রাজনীতিতে হানাহানি, হিংসা-বিদ্বেষ সৃষ্টির মাধ্যমে এলাকার স্বাভাবিক পরিবেশ নস্যাৎ হবে। মিথ্যা মামলায় গ্রেফতারের ভয়ে নেতাকর্মীরা আতংকের মধ্যে রয়েছেন।

সংবাদ সম্মেলনে মিথ্যা মামলা প্রত্যাহার করে স্থানীয় শান্তি-শৃঙ্খলা বজায় রাখায় পরিবেশ সৃষ্টির জন্য আ.লীগ নেতাদের প্রতি আহ্বান জানানো হয়। বিএনপি নেতারা বলেন, আমরা হানাহানি ও প্রতিহিংসার পরিবেশ চাই না, তাই মিথ্যা মামলাটি প্রত্যাহার করে নিয়ে আ.লীগ নেতারা  শুভবুদ্ধির পরিচয় দিবেন’। সংবাদ সম্মেলনে বিএনিপ ও অংগ সহযোগি সংগঠনের অর্ধ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *