আলীকদমে ৪টি অস্ত্রসহ উপজাতি সন্ত্রাসী আটক

আলীকদম প্রতিনিধি:

আলীকদম উপজেলার রোয়াম্ভু এলাকার মিরিঞ্জা পাহাড়ের পাদদেশে একটি সন্ত্রাসী আস্তানায় অভিযান চালিয়ে ৪টি আগ্নেয়াস্ত্রসহ সামরিক সরঞ্জাম উদ্ধার ও এক সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। সোমবার (৩০ জুলাই) দিবাগত রাতে এ অভিযান পরিচালনা করা হয়।

জানাগেছে, আটককৃত সন্ত্রাসী সুরেশ চাকমা বনপুর-গয়ালমারা ডেঙ্গা (কাজল) বাহিনীর সক্রিয় সদস্য।

সোমবার রাতে আলীকদম জোন কমান্ডার লে. কর্নেল মাহবুবুর রহমান পিএসসি’র নেতৃত্বে উপ অধিনায়ক মেজর আবদুল কাদের ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার আক্তার হোসেন এই অভিযান পরিচালনা করেন। এসময় একটি থ্রিনট থ্রি রাইফেল, ৫টি বুলেট, ১টি এলজি-দেশীয় বন্দুক-১টি কার্তুজ ও ২টি এসবিবি এল উদ্ধার করেন।

এর আগে ২৪ জুলাই জোনের উপ-অধিনায়ক মেজর আবদুল কাদের এর নেতৃত্বে লামা ছাগল খাইয়া থেকে একটি দেশীয় কাটা বন্দুক ও পোশাক উদ্ধার করে নিরাপত্তা বাহিনী। এ দু’টি অভিযানে নানা ধরণের সামরিক সরঞ্জাম উদ্ধার করায় স্থানীয়রা কিছু স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।

গত কয়েকদিন ধরে আনসার বাহিনীর সাদৃশ্য পোশাক পরা একদল উপজাতি সন্ত্রাসী উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের বিভিন্ন গ্রামে চাঁদা আদায় ও ত্রাস সৃষ্টি করে আসছিল।

চাঁদাবাজ গ্রুপটি আলীকদমের চৈক্ষ্যং কলাঝিরি, বাঘেরঝিরি, সোনাইছড়ি, ভরিরমুখ, রোয়াম্ভু, দরদরী এবং লামা উপজেলার ছোট বমু, মেরাখোলা-বেগুণঝিরি, চিউনিরমুখ, কুলাইক্যাপাড়া, লুলাইন, ক্যায়াজুপাড়া, নাইক্ষ্যংমুখ ইত্যাদি স্থানে ব্যবসায়ী ও দরিদ্র কৃষকদের কাছ থেকে অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা আদায় করছে মর্মে সংবাদ পাওয়া যায়।

সোমবার রাতে আলীকদম রোয়াম্ভু এলাকা থেকে অস্ত্র ও সন্ত্রাসী আটক হওয়ায় স্থানীয়দের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। এদিকে ধৃত আসামীকে পুলিশে সোপর্দ করা হয়েছে মর্মে আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন