আলীকদমে মাসিক সভায় অবৈধভাবে পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে পার্বত্য প্রতিমন্ত্রীর সতর্কতা


আলীকদম প্রতিনিধি:

আলীকদমসহ বান্দরবান জেলার অন্যান্য এলাকায় অবৈধ পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উসৈশিং এমপি।

তিনি বলেন, পাথর ব্যবসায়ীরা কিপ্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর চেয়েও বেশি ক্ষমতাধর। আলীকদম উপজেলাসহ বিভিন্ন ঝিরি, ঝর্ণা, খাল ও পাহাড় খোদাই করে অবৈধ পন্থায় উত্তোলন করা পাথর কোথায় যায় বলে প্রশ্ন রাখেন পার্বত্য প্রতিমন্ত্রী। এভাবে নির্বিচারে পাথর উত্তোলন করা হলে পরিবেশ বিপর্যয় ঘটবে এবং স্থানীয় লোকজন পানীয় জলের সমস্যায় পড়বে।

বুধবার দুপুরে আলীকদম উপজেলা প্রশাসন সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এ কথাগুলো বলেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বান্দরবান জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত বিশেষ আইন-শৃঙ্খলা সভায়ও প্রতিমন্ত্র্র্রী পাথর উত্তোলন ও পাচারকারীদের বিরুদ্ধে বিষোদ্গার করেন।

তিনি বলেন, পাথর ব্যবসায়ী সেনাবাহিনী, বিজিবি, পুলিশ আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বে কিনা। এ সময় তৈন রেঞ্জ কর্মকর্তা খন্দকার শামশুল হুদা পাথর দস্যুর রোধে জোরালো বক্তব্য রাখেন। থানার ওসি কাজী সাইদুর রহমান ও পাথরদস্যুতা রোধে দৃঢ় অবস্থান ব্যক্ত করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালামের সভাপতিত্বে ও ইউএনও মোহাম্মদ নায়িরুজ্জামানের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে আলীকদম জোনকমান্ডার  লে. কর্ণেল মাহবুবুর রহমান, বান্দরবানের জেলা প্রশাসনের এডিসি শফিউল আলমসহ জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *