আলীকদমে ত্রিপুরা কিশোরী ধর্ষণ: গ্রেফতার ২


আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের আলীকদমে এক ত্রিপুরা কিশোরীর(১৪) শ্লীলতাহানির মামলায় পুলিশ অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করেছে। এজাহারভূক্ত আরও দুইজনকে গ্রেফতারে পুলিশ প্রচেষ্টা অব্যাহত রেখেছে। উপজেলার নয়াপাড়া ইউনিয়নের তুলাতলী বনপুরের একটি খামারঘরে শুক্রবার কিশোরীটি ধর্ষণের শিকার হয়।

মামলা সূত্রে জানা যায়, আলীকদম উপজেলার কুরুকপাতা ইউনিয়নের নয়ন পাড়ার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী তরুণী তার মা-বাবার সাথে শুক্রবার দুপুরে উপজেলা শহরে ভিজিডি’র চাল নেওয়ার জন্য যান। একপর্যায়ে অভিযুক্ত আবদুর শুক্কুর ও সোহেলসহ আরও দুই জন কিশোরীকে ফুসলিয়ে তুলাতলী বনপুরের একটি খামারঘরে নিয়ে ধর্ষণ করে। অভিযুক্ত চার যুবকের বিরুদ্ধে কিশোরীর মা সৈনাবী ত্রিপুরা মামলা দায়ের করেন।

পুলিশ শুক্রবার দিবাগত রাতেই অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা গ্রামের আবচার মিয়া পাড়ার বাসিন্দা সাব্বির আহমদের ছেলে আবদুর শুক্কুর (২৬) ও আলীকদম ইউনিয়নের খুইল্যা মিয়া পাড়ার বাসিন্দা বাবুল আহমদের ছেলে মো. সোহেল (২০)। এ ঘটনার সঙ্গে জড়িত ইসা প্রকাশ কুতু (২১) ও আসহাব উদ্দিন (২৩) পলাতক রয়েছে।

এ বিষয়ে আলীকদম থানা পুলিশের উপ-পরিদর্শক মো. আজমগীর সাংবাদিকদের বলেন, পলাতক দুই অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। ভিকটিমকে মেডিকেল টেস্টের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, বান্দরবান জেলা শাখা এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে এক বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিতে তারা অবিলম্বে গ্রেফতারকৃত দুজন দোষী ও এই ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে দ্রুততম সময়ের মধ্যে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানায়। পাশাপাশি ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবারের প্রতি উপযুক্ত ক্ষতিপূরণ ব্যবস্থা গ্রহণের জন্যও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *