আলীকদমের স্কুলশিক্ষিকা জয়নবের সিজেএফবি এ্যাওয়ার্ড লাভ


আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জয়নব আরা বেগমকে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ “সিজেএফবি পার্সোনালিটি এ্যাওয়ার্ড-২০১৭” প্রদান করা হয়েছে।

কোস্টাল জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি) এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ১১ নভেম্বর বিকেলে বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এ এ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু।

সিজেএফবি’র মহাসচিব এমএইচ আরমান চৌধুরী জানান, আলীকদমের স্কুলশিক্ষিকা জয়নব আরা বেগম বান্দরবান পার্বত্য জেলা ছাড়াও সারাদেশের জন্য একজন অনুকরণীয় শিক্ষিকা। শিক্ষাকেন্দ্রে বিশেষ অবদানের স্বীকৃতি দিতে আমাদের সংগঠনের কার্যনির্বাহী পরিষদ ও উপদেষ্টা মণ্ডলী শিক্ষিকা জয়নবকে সিজেএফবি পার্সোনালিটি এ্যাওয়ার্ড-২০১৭ ও সনদপত্র প্রদানের জন্য মনোনীত করেন।

সংগঠনের সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ‘অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতীয় ঐক্যমত সৃষ্টি’ শীর্ষক আলোচনা সভার উদ্বোধক ছিলেন বাংলাদেশ গণআজাদী লীগের সভাপতি এডভোকেট এসকে সিকদার। প্রধান আলোচক ছিলেন বিচারপতি আব্দুস সালাম মামুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজউকের পরিচালক (আইন) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলহাজ্ব মো. রোকন-উদ-দৌলা, সাংবাদিক নাঈম হাসান ও মানবাধিকার ব্যক্তিত্ব আ. নবী লেদু। এতে স্বাগত বক্তব্য দেন সিজেএফবি.র মহাসচিব এমএইচ আরমান চৌধুরী।

উল্লখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয় পরিচালিত এক্সেস টুইনফরমেশন (এটুআই) এর শিক্ষক বাতায়নকে সমৃদ্ধকরণে শিক্ষিকা জয়নব অসামান্য অবদান রেখে চলেছেন। এ পর্যন্ত তিনি এ বাতায়নে ১০৪৮টি কন্টেন্ট আপলোড করেন। তিনি ২০১৪ সালে এটুআই থেকে সেরা শিক্ষক অ্যাওয়ার্ড, ২০১৫ সালে লন্ডন সফরকালে হেভারিং এর মেয়র থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট, ২০১৭ সালে ঢাকা ক্যাম্ব্রিয়ান স্কুল এ- কলেজ কর্তৃক প্রদত্ত বিএসবি ফাউন্ডেশন এ্যাওয়ার্ড, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ থেকে একুশে পদক এবং সোনালী আসর ভৈরব থেকে সম্মাননা পদক লাভ করেন। এছাড়া তিনি মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতা ২০১৭-এ চট্টগ্রাম বিভাগে প্রথম এবং সারাদেশে সেরা দশে ৫ম স্থান অধিকার করেন। তিনি শিক্ষাসফরে সরকারিভাবে কয়েকটি দেশ ভ্রমণ করেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *