আলীকদমকে পর্যটকবান্ধব করার ঘোষণা জেলা প্রশাসকের


আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, আলীকদমকে পর্যটকবান্ধব করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হবে। ইতোমধ্যে স্থানীয় সরকার প্রকৌশলীর বরাবরে বেশকিছু প্রকল্প পাঠানো হয়েছে। এছাড়াও বিদেশি পর্যটকরা সহজে যেন আসতে পারে তার ব্যবস্থা করা হয়েছে।

আলীকদম উপজেলা প্রশাসনের আয়োজনে জঙ্গীবাদ, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার(২৩ অক্টোবর)  উপজেলা হলরুমে ইউএনও মো. নাজিমুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, আলীকদম থানার আফিসার্স ইনচার্জ রফিক উল্লাহ। এছাড়াও স্থানীয় ইউপি চেয়ারম্যান, হেডম্যান, কারবারী, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ সভায় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন আলীকদমের আইন শৃঙ্খলা স্বাভাবিক রয়েছে। তবে এখনো মাঝেমধ্যে পাহাড়ে বাঙালি ব্যবসায়ী অপহরণ ও খুন হচ্ছে। সেদিক থেকে প্রশাসনকে আরও জোরালো ভুমিকা রাখতে হবে। এছাড়াও বিদ্যুৎ সম্প্রসারণ, বিদ্যালয়ে শিক্ষক স্বল্পতা, পরিবেশের ভারসাম্য রক্ষার ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।

One thought on “আলীকদমকে পর্যটকবান্ধব করার ঘোষণা জেলা প্রশাসকের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *