আর্তমানবতার সেবায় নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেন আল-নজির ফাউন্ডেশন


বাইশারী প্রতিনিধি:

আর্তমানবতার সেবায় নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেন রামু উপজেলার গর্জনিয়া বড়বিলের আল-নজির ফাউন্ডেশন। মায়ানমারের সামরিক জান্তা মিলিটারির অত্যাচারে বাংলাদেশে পালিয়ে আসা কয়েক হাজার রোহিঙ্গাদের মাঝে ইতিমধ্যে আল-নজির ফাউন্ডেশনের পক্ষ থেকে চাউল-ডাল, ভোজ্য তৈল, পিঁয়াজ, আলু, সুজিসহ নানা জাতের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।

ফাউন্ডেশনে নির্বাহী পরিচালক আলহাজ্ব মাওলামা মাহমুদুল হাসান বলেন,  মরহুম পিতা-মাতার ইছালে ছয়াবের লক্ষ্যে আমরা এসব অনুদান দিয়ে থাকি। তিনি আরো বলেন, তার ছোট ভাই ডক্টর আল্লামা হারুন আজিজী মূলত এসব অনুদানের অর্থ প্রদান করে থাকেন। তাই তিনি তার ছোট ভাইয়ের জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন।

এ পর্যন্ত আল-নজির ফাউন্ডেশন ১০ মেট্রিক টন চাউলসহ নানা জাতের খাদ্য সামগ্রী রোহিঙ্গাদের মাঝে বিতরণ করেছেন। এছাড়া রোহিঙ্গাদের জন্য মসজিদ নির্মাণ, টয়লেট, বিশুদ্ধ পানীয় জলের জন্য নলকূপ স্থাপন, চিকিৎসা সেবাসহ নানা কর্মসূচি চালু রেখেছেন বলে ফাউন্ডেশনে সাধারণ সম্পাদক মাওলা আব্দুর রাজ্জাক জানান।

এসব খাদ্য সামগ্রীসহ অন্যান্য সামগ্রী বিতরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামু কক্সবাজার আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজুল আলম, গর্জনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছৈয়দ নজরুল ইসলাম, সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুসরাত জাহান মুন্নি সহ নেতাকর্মীরা।

উল্লেখ্য, আল-নজির ফাউন্ডেশন দীর্ঘকাল যাবত সরকারের পাশাপাশি আর্তমানবতার সেবায় এলাকার নিরহ, দুঃস্থ জনগোষ্ঠীদের মাঝে বিভিন্ন প্রকার সহযোগিতা দিয়ে আসছে। বন্যায় ত্রাণ বিতরণ, গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে নগদ অর্থসহ বৃত্তি প্রদান, দুঃস্থদের মাঝে চিকিৎসা সেবা, সেলাই প্রশিক্ষণের মাধ্যমে সেলাই মেশিন বিতরণ, শীতবস্ত্র, ঈদ উৎসবে গরীবদের মাঝে কাপড়-চোপড় ও রমজানে ইফতার সামগ্রী বিতরণসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে। তাই এলাকাবাসী ফাউন্ডেশনে নিয়োজিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *