আমাদের দেশের নারীরা এখন স্বমহিমায় উজ্জ্বল


08.03.2017_Nari Dibas NEWS Pic (2)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

নারীদের অবহেলার চোখে দেখার দিন ফুরিয়ে গেছে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, নারীরা এখন আর অবহেলার পাত্র নয়। আমাদের দেশের নারীরা এখন স্বমহিমায় উজ্জল। তারা আমাদের বদলে যাওয়ার পথ দেখিয়েছে।

কোথাও কোথাও নারীরা পিছিয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, পিছিয়ে পড়া নারীদের এগিয়ে যেতে আমাদের সকলকেই সহযোগিতা করতে হবে। নারীদের ঘরে আটকে না রেখে তাদেরকে কাজে লাগানোরও আহ্বান জানান তিনি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বুধবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও ঋণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন যাত্রা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজনে করে।

মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস মনিকা বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এমএম কামরুন নাহার জাহাঙ্গীর ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম ও জয়িতা বিবি মরিয়ম প্রমুখ।

পরে পিছিয়েপড়া নারী সমাজের আর্থসামাজিক উন্নয়নে মহিলা বিষয়ক অধিদপ্তরের ক্ষুদ্র ঋণ প্রকল্পের আওতায় ২৮জন নারী উদ্যোক্তার মাঝে ‘ক্ষুদ্র ঋণের চেক তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *