আমরা শপথ নিচ্ছি আর মাদকের সাথে জড়িত হবো না

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

জীবনে আর মাদকে জড়াবেনা বলে শপথ নিয়েছে মাদকের মামলায় কক্সবাজার জেলা কারাগারে বন্দি প্রায় ২০০ জন কয়েদি।

শনিবার (১ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত জেলা কারাগার অভ্যন্তরে আয়োজিত মাদক বিরোধী সমাবেশে হাত তুলে শপথ গ্রহণ করে বন্দিরা। তারা যে কোনও ধরনের নেশা জাতীয়দ্রব্য পরিহারের অঙ্গিকার করে।

শপথবাক্য পাঠ করান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক সোমেন মন্ডল। বন্দিরা কারাগারে থাকতেই সংশোধন হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করেছে। অনেকে তাদের বক্ততায় নিজের কর্মের জন্য অনুসূচনা প্রকাশ করে। মাদকদ্রব্য সেবন, বহন, পাচার ও ব্যবসার পথ পরিহার করে সুস্থ, সুন্দর জীবন গড়ে তোলার জন্য একে অপরকে আহ্বান জানিয়েছে।

‘মাদকমুক্ত তরুণ প্রাণে, গড়বো দেশ যুক্তির গানে’ প্রতিপাদ্যে ব্যতিক্রমী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার কারাগারের জেল সুপার মো: বজলুর রশিদ আখন্দ, ডেপুটি জেলার মনির আহমেদ, কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক আবু নাঈম মাসুম। এছাড়া সভায় ডেপুটি জেলারগণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের কর্মকর্তারাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক সোমেন মন্ডল বলেন, মাদক এখন গোপন আততায়ী হয়ে যুব সমাজ, দেশ ও জাতিকে ধ্বংস করছে। যা ভবিষ্যতের জন্য অশনি সংকেত। এখনই মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে না পারলে অবক্ষয়ের চোরাবালিতে ঢুবে যাবে গোটা জাতি, ভেঙে পড়বে সমাজব্যবস্থা। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য আমরা মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করার পাশাপশি সব ধরনের মাদককে ‘না’ বলার শপথ নিয়েছি।

সভায় কক্সবাজার কারা সুপার বজলুর রশিদ আখন্দ বলেন, দিন দিন মাদকাসক্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বেড়েই চলছে। এভাবে যদি বাড়তে থাকে তাহলে এক সময় প্রতিটি পরিবারেই মাদকাসক্ত ব্যক্তির উপস্থিতি দেখা যাবে। তখন প্রতিটি পরিবার এমনকি পুরো সমাজকে মাদকাসক্তের সমস্যা মোকাবেলা করতে হবে। মাদক নির্মূলে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কার্যকর উদ্যোগ নিতে হবে। পাশাপাশি নিজের প্রতি ও সন্তানদের প্রতি আরও মনোযোগী হতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন