আন্তর্জাতিক নারী দিবসে রাঙামাটিতে আলোচনা সভা


17204368_1213501398756808_1481811743_n copy

রাঙামাটি প্রতিনিধি:

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাঙামাটিতে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসন প্রাঙ্গণে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর মো. শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহাঙ্গীর আলম, রাঙামাটি জেলা পরিষদের সদস্য মনোয়ারা জাহান আক্তার, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারীরা পুরুষের অর্ধাংশ। সমাজে নারীদের ছাড়া কোন কিছু করা সম্ভব নয়। সুতারাং  কোন বৈষম্য নয়। নারীর অধিকার নিশ্চিত করা যেমন পুরুষের নৈতিক দায়িত্ব তেমনি নারীকেও তার কার্যক্রমের মধ্য দিয়ে এগিয়ে যেতে হবে।

বক্তারা আরও বলেন, নারী-পুরুষ একসাথে কাজ করলে আমাদের দেশে আরও উন্নয়নের ছোঁয়া লাগবে। বৈষম্য সৃষ্টি না করে নারী-পুরুষ মিলে এগিয়ে যাওয়াই আমাদের প্রত্যাশা।

আলোচনা সভার আগে সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

আলোচনা শেষে রাঙামাটির ৯টি মহিলা সমিতিকে ১লক্ষ ৬০হাজার টাকার চেক বিতরণ করেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *