আনারস বাগান ধ্বংস করার প্রতিবাদে সম-অধিকার আন্দোলনের সাংবাদিক সম্মেলন


57

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি নানিয়ারচর উপজেলায় বাঙালিদের ফলন্ত আনারস বাগান কর্তন করে ধ্বংস করার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন নামে একটি আঞ্চলিক সংগঠন। সোমবার সকালে চেম্বার অফ কমার্সের সম্মেলন কক্ষে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনে বক্তারা বলেন, পার্বত্যাঞ্চলে বিরাজমান পরিস্থিতে বাঙালিদের ফলন্ত আনারস বাগানসহ গুম, হত্যা, সকল সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে উপজাতীয় সন্ত্রাসীরা। কিন্তু বার বার  এসব অপকর্মের   পরেও সরকার এ ব্যাপারে কোন ব্যবস্থা না নেওয়ায় একই ভাবে  ১০ ডিসেম্বর গভীর রাতে উপজাতিয় দুর্বৃত্তরা বাঙালিদের দুইটি আনারস বাগানের প্রায় ৮২ হাজার ফলন্ত গাছ ধবংস করে দেয়।

বক্তারা আরও বলেন, সরকার যদি এ সকল সন্ত্রাসী কর্মকাণ্ডের কোন বিচার না করেন তাহলে পার্বত্যাঞ্চলের বাঙালিদের নিয়ে কঠোর থেকে কঠোর আন্দোলন সংগ্রাম করবে বলে হুশিয়ারী দেন নেতা-কর্মীরা।

সাংবাদিক সম্মেলনে বাগান মালিক মধু মিয়া এবং জামাল সিকদার কান্নার স্বরে বলেন, , দীর্ঘ দিন যাবত উপজাতিয় দুর্বৃত্তরা আমাদের জমিতে চাষ না করার জন্য হুমকি দিয়ে আসছে তাদের কথা না শোনায় তারা ক্ষিপ্ত হয়ে রাতের আঁধারে এই ঘটনা ঘটিয়েছে।

তিনি আরও বলেন, এখন আমরা লক্ষ টাকা দেনা কিভাবে পরিশোধ করবো । আমাদের শেষ সম্বলটুকু শেষ করে দিল উপজাতি সন্ত্রাসীরা। তাই সরকারের কাছে বিচার চাই এবং আমাদের ক্ষতিপূরণ চাই।

এ সময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের কেন্দ্রীয় সদস্য মো. ইউনুচ, কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর কামাল, পার্বত্য ভূমি রক্ষা আন্দোলনের আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না, পার্বত্য যুবফ্রন্টের জেলা সভাপতি আব্দুল মান্নান প্রমূখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *