parbattanews bangladesh

আদালতকে বন্দি করা হয়েছে কারাগারে

রাঙ্গামাটি প্রতিনিধি:

আদালতকে বন্দি করা হয়েছে কারাগারে। যেমন দেশের বিপুল জনসমর্থিত নেত্রীকে কারাগারে আটকে রেখে গণতন্ত্রকেই বন্দি করে রাখা হয়েছে। অন্ধকার কারাগারে আদালত গঠন করে খালেদা জিয়াকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করার শামিল বলে অভিযোগ করেছেন রাঙ্গামাটি জেলা বিএনপি’র নেতাকর্মীরা।

শনিবার (৮ সেপ্টেম্বর) সকালে বিএনপি’র চেযারপার্সন কারাবন্দি বেগম খালেদা জিয়ার বিচারাধীন মামলার আদালত কারাগারে স্থানান্তরের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

এসময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সভাপতি হাজী মোঃ শাহ আলম, সাধারন সম্পাদক দীপন তালুকদার, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম পনির, সিনিয়র যুগ্ম সম্পাদক এডভোকেট মামুনুর রশীদ মামুন, যুবদল সভাপতি সাইফুল ইসলাম শাকিল প্রমূখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, যে মামলায় বেগম জিয়াকে কারাগারে নেয়া হয়েছিল, সেই মামলায় তিনি জামিনে আছেন। অর্থাৎ বেগম জিয়াকে এখন বিনা বিচারে কারাগারে আটকে রাখা হয়েছে। তাকে পরিকল্পিতভাবে কারাগারে রেখে নির্যাতন করা হচ্ছে বলেও অভিযোগ করেন নেতাকর্মীরা।

বক্তারা আরও বলেন, সরকার প্রধানের অদম্য প্রতিহিংসার দ্রুত চরিতার্থ করার জন্য আদালত কারাগারের ভেতরে স্থানান্তরের অসাংবিধানিক ন্যাক্কারজনক কাজটি করা হয়েছে। সরকার আইনকানুনের কোনো ধার ধারছে না। খালেদা জিয়া অসুস্থ থাকলেও জোর করে হলেও আদালতে নিয়ে আসতে হবে। এই ধরনের এক আক্রোশের মনোবৃত্তি ফুটে ওঠে আইনি কার্যক্রমে। বেগম জিয়ার ওপর সরকারের এই বেআইনী অসদাচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নেতাকর্মীরা।