আজ পর্দা নামছে মাটিরাঙ্গার ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ‘র


kujendro
মুজিবুর রহমান ভুইয়া :
আর মাত্র কয়েক ঘন্টা পরেই পর্দা নামতে যাচ্ছে মাটিরাঙ্গায় ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ‘র। ইতোমধ্যে মেলা প্রাঙ্গনে বাজতে শুরু করেছে বিরহের সুর। মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণের বিশাল আর সুস্বজ্জিত প্যান্ডেলে এখন দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। গত বৃহস্পতিবার সোয়া ১২টার দিকে বেলুন ও পায়রা উড়িয়ে মাটিরাঙ্গা ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ‘র আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

মেলার দ্বিতীয় দিনে শুক্রবার সকালে মেলা মঞ্চে অনুষ্ঠিত হয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও দর্শনার্থীদের অংশগ্রহনে অনলাইন আইকিউ কনটেস্ট প্রতিযোগিতা। এর পরপরই লার্নিং এন্ড আর্নিং শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক এ টি এম কাউছার(শিক্ষা ও আইসিটি) সেমিনারে সভাপতিত্ব করেন । সেমিনারে লার্নিং এন্ড আর্নিং নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন কোডেক্স সফটওয়্যারের সিইও পাভেল সারোয়ার।

বিকালে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন টিটো ।

সমাপনী অসুষ্ঠানে সভাপতিত্ব করবেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও মেলা আয়োজক কমিটির সভাপতি  বিএম মশিউর রহমান।

প্রসঙ্গত, দেশে ইন্টারনেট প্রযুক্তির ব্যবহার বাড়াতে এবং দেশীয় ইন্টারনেট পণ্য ও সেবার মান প্রসারে দেশের শীর্ষ মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর যৌথ উদ্যোগে ঢাকা, রাজশাহী ও সিলেটেসহ সারা দেশে ৪৮৭টি উপজেলায় একযোগে ইন্টারনেট উৎসব পালিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *