parbattanews bangladesh

আগামী ১৬ জুন চাঞ্চল্যকর কল্পনা চাকমা অপহরণ মামলার পরবর্তী শুনানী !

রাঙামাটিতে কল্পনা চাকমা অপহরণ মামলায় পুলিশ সুপারের তদন্ত প্রতিবেদন প্রত্যাখান করে মানববন্ধন

রাঙামাটি প্রতিনিধি:
রাঙামাটির চাঞ্চল্যকর কল্পনা চাকমা অপহরণ মামলায় রাঙামাটির সাবেক পুলিশ সুপার আমেনা বেগমের তদন্ত প্রতিবেদন প্রত্যাখান করে বুধবার রাঙামাটিতে মানববন্ধন করেছে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি ও হিল উইমেন্স ফেডারেশন।

রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা, মহিলা সমিতির সভানেত্রী জয়িতা চাকমা, সাধারণ সম্পাদক সুপ্রভা চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী সুই নু মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বাচ্চু চাকমা।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন কল্পনা চাকমা অপহরণ ঘটনার মূলহোতাদের আড়াল করে পুলিশ সুপার তদন্ত প্রতিবেদন দিয়েছে। অবিলম্বে এ তদন্ত প্রতিবেদন বাতিল করে কল্পনা চাকমা অপহরণ মামলার বিচার বিভাগীয় তদন্তের দাবী জানান নেতৃবৃন্দ।

এদিকে বুধবার রাঙামাটি জেলা জজ আদালতে কল্পনা চাকমা অপহরণ মামলার বাদী কল্পনা চাকমার ভাই কালিন্দী চাকমার আবেদনের উপর শুনানী অনুষ্ঠিত হয়। আদালত আগামী ১৬ জুন মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য্য করেন।

উল্লেখ্য, কল্পনা চাকমা ১৯৯৬ সালের ১২ জুন দিবাগত রাতে নিজ গ্রাম রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নিউ নাইল্ল্যাঘোনা থেকে অপজহৃত হন। এ ঘটনার জন্য শুরু থেকে পাহাড়ি সংগঠনগুলো সেনা বাহিনীকে দায়ি করে আসছিলো।