আগামীকাল শুরু হচ্ছে চকরিয়ায় মেধা বৃত্তি পরীক্ষা


চকরিয়া প্রতিনিধি:

বহুল প্রত্যাশিত প্রতিবছরের ন্যায় এবারও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং অভিভাবকদের প্রেরণায় আগামীকাল রবিবার(২৪ডিসেম্বর) সকাল ১০টায় শুরু হচ্ছে মেধাবী শিক্ষার্থীদের নিয়ে মেধা অন্বেষন প্রতিযোগিতা “উপজেলা পরিষদ মেধা বৃত্তি পরীক্ষা”।

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ মেধার যুদ্ধ প্রতিযোগিতা। এতে পরীক্ষায় ২৩১টি বিদ্যালয়ের অংশ গ্রহণে ৪র্থ ও ৭ম শ্রেণির ৭১১জন মেধাবী শিক্ষার্থী মেধা অন্বেষন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে।

জানাগেছে, ২৪ডিসেম্বর সকাল ১০টায় চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সার্বিক তত্বাবধানে এ উপজেলা পরিষদ মেধা বৃত্তি পরীক্ষা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মেধা বৃত্তি পরীক্ষায় উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীরা অংশ গ্রহণ করবে বলে সূত্রে জানায়।

উপজেলা প্রশাসনের মেধার এ যুদ্ধে প্রাথমিক পর্যায়ের ১৮০টি বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ৫৫০জন ছাত্র-ছাত্রী এবং মাধ্যমিক পর্যায়ের ৫১টি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ১৬১জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

উল্লেখ্য, ২০১৪ সালে সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বর্তমান ব্রাক্ষনবাড়িয়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাহেদুল ইসলাম উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের নিয়ে এ মেধা বৃত্তি পরীক্ষা চালু করেছিলেন।এরই ধারাবাহিকতায় প্রতি বছর পরীক্ষাটি চালু হয়ে আসছে।

মেধা বৃত্তি পরীক্ষার ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, অন্যান্য বছরের চেয়ে এ বছর মেধা বৃত্তি পরীক্ষাটি নতুন রুপে ভিন্ন আঙ্গিকে অত্যান্ত মনোরম পরিবেশে সুন্দর ভাবে অনুষ্ঠিত হবে। শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে ও নিরাপত্তা বলয়ের মধ্যে পরীক্ষা চলবে। পরীক্ষায় যাতে কোন ধরণের বিঘ্ন সৃষ্টি না হয় সে জন্য কেন্দ্রে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *