আওয়ামী লীগ নেতাদের উপর হামলার অভিযোগে বিলাইছড়িতে ৫ চাকমা যুবক আটক


নিজস্ব প্রতিনিধি:
উপজাতি সন্ত্রাসীদের আক্রমণে নিহত জুড়াছড়ি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমা হত্যা ও আহত বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রাসেল মারমার উপর হামলার অভিযোগে পাঁচজন চাকমা যুবককে সন্দেহভাজন হিসাবে আটক করেছে পুলিশ।

আটক যুবকরা হলো, সুনীল কান্তি চাকমা (৩৫) বুদ্ধি বিজয় চাকমা (৩২) ও সুমন চাকমা (২৫), চন্দ্র চাকমা (৩২), বিভময় চাকমা (২৬)। দুই হত্যাসহ পৃথক তিন মামলায় বিলাইছড়ি উপজেলা সদর হতে এ ৫ জনকে বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেপ্তার করেছে পুলিশ।

আটকের সত্যতা নিশ্চিত করে রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বিলাইছড়ি উপজেলায় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়েছে।

তিনি বলেন, আমাদের কাছে তথ্য রয়েছে যে, উক্ত আটককৃত যুবকরা অরবিন্দু চাকমা ও রাসেল মারমার উপর হামলার ঘটনার সাথে জড়িত রয়েছে। তাই সন্দেহভাজন হিসেবে তাদের আটক করা হয়েছে। পুলিশ সুপার জানান, আটককৃতদের আদালতে উপস্থাপন করে রিমান্ডের আবেদন জানানো হবে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, উপরোক্ত দুইটি ঘটনায় জড়িত আরো কয়েকজনকে আটকে বিশেষ অভিযান চালাচ্ছে পুলিশের বেশ কয়েকটি টীম।

জানা গেছে, নানিয়ারচরে সাবেক ইউপি সদস্য অনাদী রঞ্জন চাকমা এবং জুরাছড়িতে উপজেলা আওয়ামী লীগ নেতা অরবিন্দু চাকমা হত্যার ঘটনায় তাদের পরিবার থেকে কেউ মামলা না দেয়ায় পুলিশ বাদী হয়ে নিজ নিজ থানায় মামলা রুজু করা হয়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *